Jalpaiguri: জ্বর-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে, জলপাইগুড়িতে একদিনে মৃত ২ শিশুর

একজনের বাড়ি ময়নাগুড়ি এবং অন্যজনের বাড়ি ধূপগুড়িতে

Updated By: Sep 30, 2021, 11:32 AM IST
Jalpaiguri: জ্বর-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে, জলপাইগুড়িতে একদিনে মৃত ২ শিশুর

নিজস্ব প্রতিবেদন: জ্বর ছাড়ছে না। সঙ্গে কাশি। কারও কারও রয়েছে শ্বাককষ্টও। জলপাইগুড়ি সদর হাসপাতলে বর্তমানে ভর্তি ১২৫ শিশু। এর মধ্যেই গত একদিন সেখানে মৃত্যু হল ২ শিশুর। এদের মধ্যে একজনের বাড়ি ময়নাগুড়ি, অন্যজন ধূপগুড়ির বাসিন্দা। ফলে উদ্বেগ বাড়ল জেলায়।

আরও পড়ুন-Congress crisis: ফের কংগ্রেস অন্দরে অসন্তোষ, জরুরি বৈঠক চেয়ে সোনিয়াকে চিঠি গুলাম নবি-সিব্বলদের

প্রবল শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছিল ময়নাগুড়ি ব্লকের পানবাড়ির বাসিন্দা অমৃত দেবনাথের ৩ মাসের শিশুকন্যা অনুসৃতা দেবনাথ। সমস্যা বাড়ায় মঙ্গলবার গভীর রাতে তাকে ভর্তি করা হয় জলপাইগুড়ি সদর হাসপাতালে। হাসপাতালের ভর্তির কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়।

শিশুটির বাবা অমৃত দেবনাথ জানান, বাচ্চার জ্বর এসেছিল। সোমবার একজন চিকিত্সককে দেখাই। সেই ওষুধও শুরু হয়েছিল। মঙ্গলবার রাতে বাড়াবাড়ি হলে রাতেই জলপাইগুড়ি সদর হাসপাতালে আসি। ভর্তির কিছুক্ষণের মধ্যেই ওর মৃত্যু হয়।

আরও পড়ুন-ওরা জানে ভাল করে, জেতার কোনও সম্ভবনা নেই, ওরা সফল হবে না : Firhad Hakim । Mamata Banerjee

অন্যদিকে, জলপাইগুড়ি রোগী কল্যাণ সমিতির তরফে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে ওই একই উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ধূপগুড়ির এক শিশুর। ঘটনার উদ্বেগ প্রকাশ করেছেন রোগী কল্য়াণ সমিতির চেয়ারম্যান বিজয় বর্মন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় জ্বর ও শ্বাসকষ্টে ২ শিশুর মৃত্যু হয়েছে। এদের একজনের বাড়ি ময়নাগুড়ি এবং অন্যজনের বাড়ি ধূপগুড়িতে। এখনও পর্যন্ত হাসপাতালে ভর্তি ১২৫ জন। এদের মধ্যে নতুন করে ভর্তি হয়েছেন ৩৩  জন। ছুটি হয়েছে ৬ জনের। ৩ শিশুকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। চিকিত্সকেরা আপ্রাণ চেষ্টা করে চলেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.