Shyamaprasad Mukherjee: পুরসভার ঠিকাদারদের কাছ থেকে 'কাটমানি'! গ্রেফতার প্রাক্তন মন্ত্রীর ছায়াসঙ্গী

টেন্ডার দুর্নীতিকাণ্ডের তদন্তে নয়া মোড়।

Updated By: Sep 29, 2021, 02:25 PM IST
 Shyamaprasad Mukherjee:  পুরসভার ঠিকাদারদের কাছ থেকে 'কাটমানি'! গ্রেফতার প্রাক্তন মন্ত্রীর ছায়াসঙ্গী

নিজস্ব প্রতিবেদন: ঘনিষ্ঠ কয়েকজনকে নিয়ে পুরসভায় রীতিমতো 'মৌরসি পাট্টা' চালাতেন। টেন্ডার দুর্নীতিকাণ্ডে এবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ছায়াসঙ্গী উজ্জ্বল নন্দীকে গ্রেফতার  করল পুলিস। তদন্তকারীদের দাবি, প্রাক্তনমন্ত্রীর হয়ে পুরসভার ঠিকাদারদের কাছ থেকে মোটা অঙ্কের কাটমানি আদায় করতেন উজ্জ্বল। টাকা দিতে না চাইলে কালোতালিকাভুক্ত করার হুমকি দিতেন। 

বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতির তদন্ত চলছে। মূল অভিযুক্ত, প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে পুলিস। তাঁর বিপুল সম্পত্তির আঁচ পেয়েছেন তদন্তকারীরা। সেই সম্পত্তির পরিমাণ কত? ইতিমধ্য়েই গ্রেফতার করা হয়েছে বিষ্ণুপুর পুরসভার প্রাক্তন  ওভারসিয়ার দিলীপ গরাই ও শ্যামাপ্রসাদের সহযোগী রামশঙ্কর মহান্তিকে। বিষ্ণুপুরেরই রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে রামশঙ্করে নামে নেওয়া লকার থেকে বাট, বিস্কুট- সহ তিন কিলোগ্রাম সোনার হদিশ মিলেছে। 'বেনামে' ব্যাঙ্কে ওই সোনা প্রাক্তন মন্ত্রীই গচ্ছিত রেখেছিলেন বলে সূত্রের খবর। 

আরও পড়ুন: By-Poll: রাত পোহালেই ভোট মুর্শিদাবাদে, প্রস্তুতি তুঙ্গে জঙ্গিপুর পলিটেকনিক কলেজে

জানা গিয়েছে, পুলিসের নজর ছিলেন বিষ্ণুপুর পুরসভার তত্ত্বাবধানে চলা একটি স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী সংস্থার কো-অর্ডিনেটার উজ্জ্বল নন্দীও। গতকাল, অর্থাৎ মঙ্গলবার রাতে তাঁকে গ্রেফতার করল পুলিস।  তদন্তকারীদের দাবি,  শ্যামাপ্রসাদের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন উজ্জ্বল। স্রেফ কাটমানি আদায় করে প্রাক্তন মন্ত্রীর কাছে পৌঁছে দেওয়াই নয়, টাকা দিতে না চাইলে পুরসভায় সংশ্লিষ্ট ঠিকাদার কালোতালিকাভুক্ত করার হুমকি দিতেন তিনি।

আরও পড়ুন: Heavy Rain: দক্ষিণবঙ্গে দুর্যোগের ঘনঘটা! জেলায় জেলায় টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। তবে, ইদানিং শাসকদলের সঙ্গে ফের ঘনিষ্ঠতা বাড়াতে কার্যত মরিয়া হয়ে উঠেছিলেন তিনি। বস্তুত, বিষ্ণুপুরে তৃণমূলের একাধিক কর্মসূচিতেও দেখা গিয়েছিল প্রাক্তন বিধায়ককে। কিন্তু শেষরক্ষা হয়নি। টেন্ডার দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হন তিনি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.