CAA নিয়ে মতুয়াদের মানভঞ্জনে Shah, জানুয়ারিতে জনসভা বনগাঁয়

নতুন বছরের শুরুতেই ফের বঙ্গ সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। 

Updated By: Dec 30, 2020, 10:48 PM IST
CAA নিয়ে মতুয়াদের মানভঞ্জনে Shah, জানুয়ারিতে জনসভা বনগাঁয়

নিজস্ব প্রতিবেদন:  নতুন বছরের শুরুতেই ফের দু'দিনের সফরে রাজ্যে আসছেন অমিত শাহ (Amit Shah)। তবে বিবেকানন্দের জন্মজয়ন্তীতে নয়, ১৯ ও ২০ জানুয়ারি বাংলায় আসবেন তিনি। এই সফরে একদিন বনগাঁয় যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। জনসভা করবেন সেখানে। বিজেপি (BJP) সূত্রে এমনই খবর পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: হিন্দু যুবকদের হাতে অস্ত্র তুলে নিতে হবে: Dilip, হাজারটা দিলীপকে সামলে নেব: TMC

উল্লেখ্য, CAA ইস্যুতে মতুয়া (Motua) ভোটে ভাঙন ধরবে না তো? পরিস্থিতি কিন্তু বিজেপির (BJP) পক্ষে খুব একটা সুবিধেজনক ছিল না। কিছু দিন ধরেই নাগরিকত্ব আইন নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াচ্ছিলেন বনগাঁর বিজেপি (BJP) সাংসদ শান্তনু ঠাকুর (Shantanu Thakur)। এরমধ্যে আবার রাজ্যে সফরে এসে খোদ অমিত শাহ-ই (Amit Shah) বলে যান,  করোনার টিকা আগে দেওয়া হোক তার পরে CAA, NRC নিয়ে কাজ হবে। ফলে সুর আরও জোরালো করেন শান্তনু। এমনকী, তিনি তৃণমূলে (TMC) যোগ দিতে পারেন বলে জল্পনা ছড়ায়।

এদিন হেস্টিংসে বিজেপির কার্যালয়ে শান্তনু ঠাকুরকে (Shantanu Thakur) নিয়ে সাংবাদিক সম্মেলন করেন মুকুল রায় (Mukul Roy) ও স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta)। সেখানে বনগাঁ সাংসদ স্পষ্টই জানিয়ে দেন, বিজেপিতেই (BJP) আছেন। CAA লাগু করার জন্য দলের কাছে দাবি রেখেছেন। শান্তনু ঠাকুর নিজের অবস্থান স্পষ্ট করার পরেই কিন্তু অমিত শাহের (Amit Shah) বঙ্গ সফর ও বনগাঁয় জনসভা বিষয়টি চূড়ান্ত করে ফেলল গেরুয়াশিবির।

আরও পড়ুন: বাসে উঠলেই ১৪ টাকা, দ্বিগুণ ভাড়া বৃদ্ধির দাবিতে আন্দোলনের হুঁশিয়ারি মালিকদের

প্রসঙ্গত, একুশের নির্বাচনে বাংলার জয়ের লক্ষ্যে ঝাঁপিয়েছে বিজেপি (BJP)। আজ জেপি নাড্ডা (JP Nada), তো কাল অমিত শাহ (Amit Shah)। রাজ্যে দলের সর্বভারতীয় নেতাদের আনাগোনা লেগেই আছে। কিছু আগেই দু'দিনের সফর সেরে দিল্লি ফিরেছেন শাহ (Amit Shah)। সেবার সফরের শুরুতে উত্তর কলকাতায় স্বামীজির বাড়িতে গিয়েছিলেন তিনি। এরপর রোড শো করেছিলেন অনুব্রতের গড় বোলপুরে। 

.