South 24 Parganas: তৃণমূল নেতার 'দাদাগিরি'! শ্লীলতাহানি-বেধড়ক মারধরের অভিযোগ উপপ্রধানের বিরুদ্ধে...

Jharkhali: স্কুলে ঢুকে দাদাগিরি করার অভিযোগ উপপ্রধান ও তাঁর লোকজনের বিরুদ্ধে ৷ মহিলাদের মারধর ও শ্লীলতাহানি করা হয়েছে বলেও অভিযোগ ৷ ঘটনাটি ঘটেছে ঝড়খালি উপকুল থানার পার্বতীপুরে।

Updated By: Jul 9, 2024, 12:44 PM IST
South 24 Parganas: তৃণমূল নেতার 'দাদাগিরি'! শ্লীলতাহানি-বেধড়ক মারধরের অভিযোগ উপপ্রধানের বিরুদ্ধে...

তথাগত চক্রবর্তী: স্কুলে ঢুকে দাদাগিরি করার অভিযোগ উপপ্রধান ও তাঁর লোকজনের বিরুদ্ধে ৷ মহিলাদের মারধর ও শ্লীলতাহানি করা হয়েছে বলেও অভিযোগ ৷ ঘটনাটি ঘটেছে সোমবার ৷ আতঙ্কে রাতেই পুলিস সুপারের দারস্থ হয়েছেন আতঙ্কিত স্কুলের পরিচালন কমিটির সদস্যরা ৷ তাঁরা অভিযোগও দায়ের করেছেন ৷ তাঁদের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে পুলিস সুত্রে ৷
আরও পড়ুন: Baruipara: বেগমপুরে জঙ্গলের মধ্যে পচাগলা দেহ উদ্ধার, ঘটনার তদন্তে বারুইপুর থানার পুলিস...
অভিযোগ একটি স্বেচ্ছাসেবী সংগঠনের স্কুলে হামলা চালায় ঝড়খালি গ্রাম পঞ্চায়েত এর উপপ্রধান সহ তাঁর দলবল। ঘটনাটি ঘটেছে ঝড়খালি উপকুল থানার পার্বতীপুরে। অভিযোগ, ওই স্বেচ্ছাসেবী সংগঠনের কর্ণধার সহ মহিলা সদস্যদের শ্লীলতাহানি করে বেধড়ক মারধর করা হয়। 
তখন সবাই স্কুলে ঘুমাচ্ছিলেন।  সেই সময় উপপ্রধান দিলীপ মন্ডলের নেতৃত্বে দলবল চড়াও হয়। স্কুলের আসবাব পত্র ভাঙচুর করা হয়। সিসি ক্যামেরা ভেঙে দেওয়া হয়। সিসিটিভির স্টোরেজ থেকে ছবি ডিলিট করে দেওয়া হয়। বৃদ্ধ মহিলারাও মারধরের হাত থেকে রক্ষা পায়নি। ওই স্বেচ্ছাসেবী সংগঠনের কর্ণধার অমৃতা বোস গুপ্ত সহ দুই মহিলা সদস্য কোনো ক্রমে ওই জায়গা থেকে পালিয়ে এসে রাতেই বারুইপুর পুলিস সুপারের অফিসে অভিযোগ জানাতে আসেন। উপ প্রধান এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। 
পুলিস সুপারের অফিসে এসে তাঁরা কান্নায় ভেঙে পড়েন। কন্ট্রোল রুমে তাঁরা তাঁদের অভিযোগ জমা করেন। ওই কর্ণধার বলেন, ২০২৩ সাল থেকে আমাদের স্কুল চলছে। সুন্দরবনের ছেলে মেয়েদের পড়াশোনা হয়। স্থানীয় পঞ্চায়েত আমাদের স্কুলের জন্য জমি দিয়েছিল। পরে মুখ্যমন্ত্রী এর ভূমি সংস্কার দপ্তর থেকে স্কুলের জন্য  অন্য সরকারি জমি হস্তান্তর এর প্রক্রিয়া চলছে। 
আরও পড়ুন: West Bengal News LIVE Update : সাত সকালে বারুইপুর থানা এলাকায় পচাগলা দেহ উদ্ধার...
এমতাবস্থায় স্কুলের দখল নিতে এদিন আমাদের উপর হামলা চালানো হয়। জমির কাগজ ছিঁড়ে দেওয়া হয়। আমরা আতঙ্কিত। আমরা পুলিস প্রশাসনের কাছে অভিযুক্ত দের শাস্তির দাবি করছি ও স্কুলের পুনরুদ্ধার করতে চাইছি।  আক্রান্তদের আরও বক্তব্য যেসব ছেলে ও মেয়েরা পড়তে আসত তাঁরা যাতে পড়তে না আসে তার জন্য তাঁদের পরিবারের লোককেও হুমকি দেওয়া হত ৷

ঝড়খালি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান দিলীপ মন্ডল বলেন বাচ্চাদের প্রতি কুৎসিত ভাষা ব্যবহার করা হতো। তাদের নিম্নমানের খাবার দেওয়া হতো। এলাকার শিক্ষিত যুবক যুবতীদের কর্মসংস্থানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তাও পূরণ করা হয়নি।। পুরোটাই ভাঁওতাবাজি বলে অভিযোগ। শুধু তাই নয় এখানকার নানান সম্পত্তি বিদেশে তারা পাচার করতে বলে অভিযোগ। পঞ্চায়েত উপ-প্রধানের দাবির তিনি বিষয়টি বিভিন্ন জায়গায় জানিয়েছেন। তার দাবি এলাকার বাসিন্দাদের মনে ক্ষোভ ছিল। ক্ষোভের কারণে এই হামলার ঘটনা ঘটে বলে জানান তিনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.