North Bengal Ghost Station: যত কাণ্ড ময়নাগুড়িতে! দুর্ঘটনাগ্রস্ত বগির মাছ খেয়ে 'ভূতের খপ্পরে' গ্রামের গৃহবধূরা

উত্তরবঙ্গে রেল দুর্ঘটনার পর থেকে উঠছে একের পর এক ভৌতিক কাণ্ডের অভিযোগ 

Updated By: Feb 1, 2022, 01:53 PM IST
North Bengal Ghost Station: যত কাণ্ড ময়নাগুড়িতে! দুর্ঘটনাগ্রস্ত বগির মাছ খেয়ে 'ভূতের খপ্পরে' গ্রামের গৃহবধূরা
প্রতীকী ছবি

প্রদ্যুৎ দাস​: স্থানীয়দের একাংশ আগেই দাবি করেছিলেন জলপাইগুড়ির ময়নাগুড়ির দোমোহনিতে রেল দুর্ঘটনার পর থেকে এলাকায় শুরু হয়েছে ভৌতিক কাণ্ড। এবার উঠল আরও চাঞ্চল্যকর অভিযোগ। জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত একটি বগির মাছ খেয়ে ভূত ধরেছে গ্রামের বেশ কয়েকজন গৃহবধূকে। ভূত তাড়াতে ওঝার দ্বারস্থ হয়েছে তাঁদের পরিবার। ঘটনার খবর পেয়ে, অ্যাম্বুলেন্স নিয়ে সোজা গ্রামে পৌঁছল ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতি।

ট্রেন দুর্ঘটনার পর থেকে যত কাণ্ড ময়নাগুড়িতে। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের মাছ খেয়ে, ভূত ধরেছে গ্রামের সবিতা, শিউলি সহ আরও বেশ কয়েকজন গৃহবধূর। সেকি কান্ড! কেউ ছুটছে ওঝার কছে, কেউ আবার পূজাও শুরু করেছে। জানা গিয়েছে, জলপাইগুড়ির ময়নাগুড়ির মৌয়ামারিতে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের বগিতে পড়েছিল তাজা মাছ। তা দেখে লোভ পড়েছিলেন গ্রামের কয়েকজন। সেই মাছ তুলে এনে বেশ কয়েকদিন ধরে মাছের ঝোল মহা-আনন্দে খেয়েছিলেন। এর কয়েকদিন পরে থেকেই শুরু হয় ভৌতিক কাণ্ড। গ্রামবাসীদের একাংশের দাবি, দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের আত্মা না কী কয়েকজন গ্রামবাসীর উপর ভর করেছে। এমনকী দুর্ঘটনাগ্রস্ত বগির সামনে থেকে মৃত মানুষদের আত্মার আওয়াজ আসছে বলেও দাবি করেছেন অনেকে।

এমন খবর শোনার পর থেকেই ময়নাগুড়ি বিডিও শুভ্র নন্দীর মাথায় হাত! তিনি বলেন, "ভূত-প্রেত বলতে কিছুই নেই। ও সব মনের ভুল"। ঘটনাস্থলে ছুটে যান তিনি। এমনকী শনিবার দুর্ঘটনাগ্রস্ত বগির সামনে রাতও কাটান। গ্রামবাসীদের তিনি বোঝান, ভূত বলে কিছু নেই। ওসব মনের ভুল। কারও, কোনও অসুবিধা হলে চিকিৎসকের কাছে যাওয়ারও পরামর্শ দেন তিনি। 

কিন্তু বিডিও-র পরামর্শই সার! গ্রামবাসীরা ছোটেন ওঝার কাছে। খবর পেয়ে সোমবার তড়িঘড়ি ঘটনাস্থলে যান ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ঝুলন গোস্বামী। চিকিৎসার জন্য অসুস্থ ব্যক্তিদের ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে নিয়ে যান তিনি। ওই এলাকায় মেডিক্যাল টিম পাঠিয়ে মানুষকে সচেতন করা হবে বলেও জানান ময়নাগুড়ি পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ঝুলন গোস্বামী।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি জলপাইগুড়ির ময়নাগুড়ির দোমোহনির কাছে লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসে (Bikaner-Guwahati Express Derailed)। এই দুর্ঘটনায় একাধিক ব্যক্তির মৃত্যু হয়। আহত হন বহু। দুর্ঘটনায় মৃতদের জন্য ৫ লক্ষ, গুরুতর আহতদের জন্য ১ লক্ষ টাকা এবং আহতদের জন্য ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ (Ashwini Vaishnaw)। দুর্ঘটনার পরের দিনই ঘটনাস্থলেও যান তিনি। সব ধরনের সাহায্যের আশ্বাস দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (CM Mamata Banerjee)।

আরও পড়ুন: Siliguri Municipal Election 2022: 'এখন দলে বেনোজল', 'অপহরণকারীদের একটা ভোট নয়'; পোস্টার ঘিরে অস্বস্তিতে শাসক-বিরোধী

আরও পড়ুন: Marriage Tattwa: 'খেলা হবে' থেকে 'লক্ষ্মীর ভান্ডার', কী নেই! ছেলের বিয়েতে অভিনব তত্ত্ব তৃণমূলী মায়ের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.