পুনর্বাসন না পেয়ে এই শীতে খোলা আকাশের নীচে আদিবাসী পরিবার

চন্দ্রকোণার তৃণমূল বিধায়ক বলেছেন, বাড়ির ব্যবস্থা করে দেওয়া হবে।

Updated By: Jan 18, 2021, 05:29 PM IST
পুনর্বাসন না পেয়ে এই শীতে খোলা আকাশের নীচে আদিবাসী পরিবার

নিজস্ব প্রতিবেদন: চার বছরেও পূরণ হয়নি প্রতিশ্রুতি! পুনর্বাসন না পেয়ে কনকনে শীতের রাতে রাজ্য সড়কের নীচে দিন কাটাচ্ছে গৃহহীন ৭ আদিবাসী পরিবার। এই ছবি উঠে এল পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল চন্দ্রকোণা রাজ্য সড়ক-সংলগ্ন মনসাতলা চাতাল এলাকায়।

জবা সরেন, রুপালি মুর্মুদের এখন একটিই দাবি, প্রায় চার বছর পার হলেও এখনও মিলল না বাড়ি। কবে মিলবে বাড়ি, আশায় দিন গুনছেন তাঁরা।
অভিযোগ, বছর চারেক আগে ঘাটাল চন্দ্রকোনা (chandrakona) রাজ্য সড়ক সম্প্রসারণের সময় চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের দিয়াসা গ্রামের ৭ আদিবাসী পরিবারকে উচ্ছেদ করা হয়। সেই সময়ে স্থানীয় প্রশাসন থেকে শুরু করে পূর্ত দফতরের কর্মীরা তাঁদের প্রতিশ্রুতি দিয়েছিলেন, তাঁদের জায়গা দেওয়া হবে, করে দেওয়া হবে বাড়ি।

কিন্তু কোথায় কী? রাস্তা সম্প্রসারণের পরে গড়িয়ে গিয়েছে বেশ কয়েক বছর। নবনির্মিত সেই রাস্তা দিয়ে গড়িয়েছে অনেক চাকাও। তবুও যাঁদের একদিন এই রাস্তার কাজের জন্য উচ্ছেদ হতে হয়েছিল আজও তাঁদের মেলেনি মাথা গোঁজার কোনও ঠাঁই।

এ নিয়ে কী বলছে স্থানীয় প্রশাসন?

ঘটনার কথা স্বীকার করেছে স্থানীয় প্রশাসন। চন্দ্রকোণার তৃণমূল বিধায়ক ছায়া দোলুই বলেন, 'দ্রুত ওঁদের বাড়ির ব্যবস্থা করা হবে।' চন্দ্রকোণা ১ নম্বর ব্লকের বিডিও রথীন্দ্রনাথ অধিকারী বলেন, 'বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।'

Also Read: একুশে নন্দীগ্রাম থেকে আমি-ই প্রার্থী : Mamata LIVE

.