Abhishek Banerjee | Kurmi Protest: রাতারতি বদলির পরে এবার গ্রেফতার, রবিবারই আদালতে পেশ কুড়মি নেতা রাজেশ মাহাত সহ ৪ জন

খুনের চেষ্টা, সরকারি সম্পত্তি নষ্ট সহ একাধিক জামিন অযোগ্য ধারায় অভিযুক্ত মোট ১৫ জন। এখনও পর্যন্ত গ্রেফতার ৪। রেহাই পাননি কুড়মি নেতা রাজেশ মাহাতও।

Updated By: May 28, 2023, 02:45 PM IST
Abhishek Banerjee | Kurmi Protest: রাতারতি বদলির পরে এবার গ্রেফতার, রবিবারই আদালতে পেশ কুড়মি নেতা রাজেশ মাহাত সহ ৪ জন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বদলির পরে এবার গ্রেফতার। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার ঘটনায় কুড়মি নেতা রাজেশ মাহাত সহ ৮ কুড়মী নেতা কর্মীকে গ্রেফতার করল ঝাড়গ্রাম জেলা পুলিস। সবাইকে আজ রবিবার আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে।

খড়গপুর থেকে কোচবিহারে। অভিষেকের কনভয়ে হামলার ঘটনায় আটক হওয়ার পর, এবার বদল করা হল কুড়মি নেতা রাজেশ মাহাতকে! কেন? স্কুল শিক্ষা দফতরের বিজ্ঞপ্তিতে উল্লেখ, প্রশাসনিক কারণ ও শিক্ষার স্বার্থেই এই বদলি।

ঝাড়গ্রামে বন্দ্যোপাধ্যায়ে কনভয়ে 'হামলা'। নেপথ্যে কারা? স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করেছে ঝাড়গ্রাম থানার পুলিস। খুনের চেষ্টা, সরকারি সম্পত্তি নষ্ট সহ একাধিক জামিন অযোগ্য ধারায় অভিযুক্ত মোট ১৫ জন। এখনও পর্যন্ত গ্রেফতার ৪। রেহাই পাননি কুড়মি নেতা রাজেশ মাহাতও।

আরও পড়ুন: Bengal Weather Today: রবিবার আংশিক মেঘলা আকাশ, নতুন সপ্তাহে তীব্র গরমে পুড়বে বাংলা

পুলিসের দাবি, ঝাড়গ্রামে গড় শালবনিতে গন্ডগোলের সময়ে ঘটনাস্থলে ছিলেন রাজেশ। কুড়মি নেতা রাজেশ মাহাত পেশায় শিক্ষক। কর্মরত ছিলেন খড়গপুরের একটি স্কুলে। রাতারাতি তাঁকে পাঠিয়ে দেওয়া হয় কোচবিহারের সিতাইয়ের একটি স্কুলে।

অন্যদিকে 'আমি এখনও বিশ্বাস করি, আমার কুড়মি ভাইয়েরা একাজ করতে পারে না'। পশ্চিম মেদিনীপুরের শালবনিতে গিয়ে বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'আমি মনে করি, কুড়মিদের নাম করে, বিজেপির স্লোগান নিয়ে, এই অত্যাচার করেছে বিজেপি দল'।

আরও পড়ুন: Coal Smuggling: আটক অবৈধ কয়লা বোঝাই ট্রাক, গ্রেফতার এক

স্রেফ অভিষেকের কনভয় নয়,  শুক্রবার রাতে ঝাড়গ্রামের গড় শালবনিতে মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়িতে হামলার অভিযোগ ওঠেছে। জি ২৪ ঘণ্টাকে মন্ত্রী জানিয়েছিলেন, 'খুব খারাপ লাগল, রাজেশ মাহাত কুড়মি সম্প্রদায়ের নেতা, দাঁড়িয়েছিল। আমি গাড়ি দাঁড় করিয়ে জিজ্ঞেস করেছি, দাদা, এটা কী হল? এটা তোমাদের কী আন্দোলন। তখন সে আমাকে বলল,  আমি জানি না, বাইরে থেকে লোক এসেছে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.