Trawler Sink | Kakdwip: বাঘের চরে ডুবন্ত ট্রলার থেকে উদ্ধার ২ মৎস্যজীবীর দেহ, নিখোঁজ এখনও ৭...

Trawler Sink: ডুবে যাওয়া ট্রলারের কেবিনের মধ্যে মিলেছে ২ নিখোঁজ মৎস্যজীবীর দেহ। কিন্তু বাকি সাত জনের দেহের কোনও খোঁজ এখনও পাওয়া যায়নি।  

Updated By: Sep 22, 2024, 05:55 PM IST
Trawler Sink | Kakdwip: বাঘের চরে ডুবন্ত ট্রলার থেকে উদ্ধার ২ মৎস্যজীবীর দেহ, নিখোঁজ এখনও ৭...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিন ২৪ পরগণার ডায়মন্ড হারবার এবং কাকদ্বীপ থেকে গভীর সমুদ্রে ইলিশ মাছ ধরতে যান অনেক মৎস্যজীবী। সেরকমই কাকদ্বীপ থেকে একটি ট্রলার গিয়েছিল সমুদ্রে মাছ ধরতে। কিন্তু ফেরার সময় মাঝরাতে প্রবল ঝড়ে উলটে যায় সেই ট্রলার। ওই ট্রলারে থাকা ৯ জন মৎস্যজীবী নিখোঁজ ছিলেন। তবে ডুবে যাওয়া ট্রলারের কেবিনের মধ্যে মিলেছে ২ নিখোঁজ মৎস্যজীবীর দেহ। কিন্তু বাকি সাত জনের দেহের কোনও খোঁজ এখনও পাওয়া যায়নি।  

আরও পড়ুন, Onion Price In Bengal: আকাশছোঁয়া পেঁয়াজের দাম, মমতার বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলে কেন্দ্রকে চিঠি বিজেপি সাংসদের

জানা গিয়েছে, কাকদ্বীপ থেকে বাবা গোবিন্দ নামে একটি ট্রলার সমুদ্রে যায় মাছ ধরতে। মাছ ধর ফেরার সময় ওই ট্রলারে মোট ১৭ জন মৎস্যজীবী ছিল। শুক্রবার গভীর রাতে প্রবল ঝড় উঠলে ঝড়ের মধ্যে পরে উলটে যায় বাবা গোবিন্দ নামে ট্রলারটি। ঘটনাটি ঘটে প্রায় রাত দুটো নাগাদ। ট্রলার উলটে যাওয়ার সময় ট্রলারের ওপরে ৮ জন মৎস্যজীবী ছিলেন। তাঁরা সেই মুহূর্তে জলের মধ্যে লাফিয়ে পড়েন। অন্যান্য ট্রলার গিয়ে তাঁদের উদ্ধার করেছে বলে জানা গিয়েছে। কিন্তু খোঁজ পাওয়া যায়নি বাকি ৯ জন মৎস্যজীবীর। তাঁরা ট্রলার ডুবে যাওয়ার মুহূর্তে ঘুমিয়ে ছিল ভিতরে। তাই তাঁরা বাইরে বেরোতে পেরেছেন কিনা তা নিশ্চিত করা যায়নি। তবে মৎস্য দফতরের অনেকে জানিয়েছেন, তাঁরা না বেরোতে পারলে জীবিত থাকার আশঙ্কা করা যাবেনা। ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করেছে প্রশাসন। নদীর ঘাটে অধীর অপেক্ষায় নিখোঁজ মৎস্যজীবীদের পরিবার।

উল্লেখ্য, এর আগেও গভীর সমুদ্র থেকে নিখোঁজ হয়ে যায় ৩টি ট্রলার। কাকদ্বীপ থেকে সমুদ্রে পাড়ি দেওয়া ট্রলারটিতে ১৬ জন এবং ডায়মন্ডহারবার থেকে মাছ ধরতে যাওয়া দু'টি ট্রলারের একটিতে ১৪ জন ও অন্যটিতে ১৯ জন মৎস্যজীবী ছিল। 

আরও পড়ুন, Malda TMC MLA: গণপিটুনি ছাড়া নিস্তার নেই, বিরোধীদের হুমকি দিয়ে বিতর্কে মালদহের তৃণমূল বিধায়ক

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.