WB Weather Update:বন্যার জল নামা শুরু হতেই শিয়রে নিম্নচাপ, রাজ্যজুড়ে কোথায় কবে বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

WB Weather Update: আগামী ২৫ তারিখ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে বেশিরভাগ জেলাতেই হালকা মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা ২ মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা এবং ভারি বৃষ্টি র সম্ভাবনা দার্জিলিং কালিম্পংএ

Updated By: Sep 22, 2024, 05:34 PM IST
WB Weather Update:বন্যার জল নামা শুরু হতেই শিয়রে নিম্নচাপ, রাজ্যজুড়ে কোথায় কবে বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

সন্দীপ প্রামাণিক: এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও মায়ানমার উপকূলে। মায়ানমার থেকে সেটি ধীরে ধীরে উত্তর ও উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। এর ফলে আগামিকাল পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। নিম্নচাপের জায়গাটি হবে পশ্চিমবঙ্গের থেকে অনেকটা দূরে। ফলে সপ্তাহের শুরুতে এই সিস্টেম থেকে খুব একটা বেশি বৃষ্টি হবে না পশ্চিমবঙ্গে। তবে সপ্তাহের শেষে বৃষ্টি পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। আগামিকাল থেকে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে ও  উত্তরবঙ্গের কালিম্পং মালদা এবং দার্জিলিং বাদ দিয়ে বাদবাকি জেলাগুলিতে।

আরও পড়ুন-ভয়ংকর! 'ক্যামেরা নিয়ে বেরিয়ে যান'! সেনা এসে বন্ধ করে দিল টিভি চ্যানেল...

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে ২২ তারিখ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা যেমন নদিয়া, কলকাতা, হাওড়া, পূর্ব বর্ধমান, ২৪ পরগনা, মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। এছাড়া মেদিনীপুর ২৪ পরগনায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।

সোমবার অর্থাত্  ২৩ তারিখে দক্ষিণবঙ্গে ও উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। বিশেষ করে দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা এবং দুই বর্ধমানে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৪ তারিখ পশ্চিমবঙ্গের সব জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের কয়েকটি জায়গায় হালকা মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তরবঙ্গের জেলা গুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

এদিকে, আগামী ২৫ তারিখ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে বেশিরভাগ জেলাতেই হালকা মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা ২ মেদিনীপুর এবং দুই ২৪ পরগনা এবং ভারি বৃষ্টি র সম্ভাবনা দার্জিলিং কালিম্পংএ। ২৬ তারিখ  দক্ষিণবঙ্গের দুই চব্বিশ পরগনা ২ মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া পুরুলিয়া তে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার ভারী বৃষ্টি  সম্ভাবনা। ২৭ তারিখ দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহারের বেশিরভাগ জায়গাতেই হালকা মাঝারি বৃষ্টি এবং দক্ষিণবঙ্গে সবজেলায় হালকা মাঝারি বৃষ্টি। ২৮ তারিখ পশ্চিমবঙ্গের প্রায় সর্বত্রই বৃষ্টির পরিমাণ বাড়বে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.