চা বাগানের জমিতে পাঁচিল, চাকরি গেল শ্রমিকের

 পাঁচিল না ভাঙায় ২৪ জানুয়ারী তাকে মৌখিক ভাবেই কাজ থেকে ছাঁটাই করেন ম্যানেজার।

Updated By: Apr 7, 2022, 09:10 AM IST
চা বাগানের জমিতে পাঁচিল, চাকরি গেল শ্রমিকের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: চাবাগানের এক শ্রমিককে বিনা নোটিশে কাজ থেকে বের করে দেওয়ার অভিযোগ। উত্তেজনা ছরাচ্ছে চাবাগান এলাকায়।

কাজ থেকে ছাঁটাই হওয়ায়, কাজ ফিরে পাওয়ার জন্য হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন মাল ব্লকের সাইলি চাবাগানের শ্রমিক অমল কেরকেট্টা। চাকরী ফিরে পাওয়ার জন্য মন্ত্রী, ট্রেড ইউনিয়ন নেতা সবার কাছে গিয়েছেন অমল কেরকেট্টা। এমনকি আদিবাসী সংগঠনের কাছেও গিয়েছিলেন তিনি। কিন্তু এখনও পর্যন্ত সেভাবে সহযোগীতা পাননি তিনি।

অমল বাবু বলেন তিনি মাল ব্লকের সাইলি চাবাগানে স্থায়ী পদে কাজ  করেন। স্ত্রী, পুত্র, পুত্রবধু,  নাতি সহ বাগানের বাড়িতেই থাকেন। একসঙ্গে থাকতে অসুবিধা হওয়ায় তার ছেলে সুরেশ কেরকাট্টা,বাগানের বাড়ির পাশে ঘর তৈরি করার জন্য সিমানায় পাঁচিল তোলে। সাইলী চা বাগানের ম্যানেজার তাকে বলেন চাবাগানের মধ্যে পাঁচিল তোলা যাবে না। কিন্তু পাঁচিল না ভাঙায় ২৪ জানুয়ারী তাকে মৌখিক ভাবেই কাজ থেকে ছাঁটাই করেন ম্যানেজার।

আরও পড়ুন: Arambag Accident: নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস, আহত ২০

অমল বাবু বলেন, তিনি লিখিত চাইলে ম্যানেজার লিখিত দিতে অস্বীকার করেন। তার পিএফ, গ্রাচুইটি প্রভৃতি পাওনার ব্যপারেও কিছু জানায়নি বাগান কতৃপক্ষ। তিনি অসুস্থ হয়ে পড়লে বাগান হাসপাতালে কোনও চিকিৎসার  সুযোগও দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন তিনি। 

এই বিষয়ে বাগানের ম্যনেজার সুনিল কুমার আগারওয়াল বলেন বার বার বারন করা সত্বেও বাগানের জমিতে পাঁচিল তোলেন অমল কেরকাট্টা। তাই তাকে কাজ থেকে ছাটাই করা হয়েছে। চাবাগানে জমি ছেড়ে দিলেই  পুনরায় চাকরিতে নিয়ে নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.