পাচারকারীদের পরিকল্পনা বানচাল, শিলিগুড়িতে নাবালিকাকে বাঁচালেন গাড়ির চালক

তাঁকে সংবর্ধনা দিলেন শিলিগুড়ি পুলিস কমিশনার।

Updated By: Jul 13, 2021, 09:16 PM IST
পাচারকারীদের পরিকল্পনা বানচাল, শিলিগুড়িতে নাবালিকাকে বাঁচালেন গাড়ির চালক

নিজস্ব প্রতিবেদন:  নিখুঁত পরিকল্পনা। লুকিয়ে-চুরিয়ে নয়, ফোনে গাড়ি ভাড়া করে নাবালিকাকে পাচারের ছক!  কিন্তু শেষরক্ষা হল না। বাদ সাধলেন গাড়ির চালকই। ঘটনাস্থল, শিলিগুড়ি।

ঘটনাটি ঠিক কী?  শিলিগুড়ি শহরেরই বাসিন্দা জয়ন্ত কুমার সিংহ। স্রেফ গাড়ি ভাড়া দেওয়াই নয়, মাঝেমধ্যে চালকের ব্যবস্থাও করে দেন তিনি। ওই ব্যবসায়ীর দাবি, ২৮ জুন পাঞ্জাবের জলন্ধর থেকে এক ব্যক্তি ফোন করেন। কেন? ফোনে তিনি  বলেন, জলপাইগুড়ির বেলাকোবা এলাকায় থাকেন তাঁর বোন। ১ জুলাই ওই মহিলাকে পৌঁছে দিতে হবে বাগডোগরা বিমানবন্দরে। শেষপর্যন্ত অবশ্য উড়ানটির সময় বদলে যায় এবং ৬ জুলাই যাত্রার দিন নির্ধারিত হয়।

আরও পড়ুন: উদ্ধার জিহাদি নথি-ফোন নম্বর, JMB জঙ্গি সেলিমের ডায়েরির পাতায় লুকিয়ে আর কোন রহস্য?

নির্দিষ্ট দিনে যথারীতি জয়ন্ত নিজেই গাড়ি চালিয়ে পৌঁছে যান বেলোকোবায়। কিন্তু সেখানে গিয়ে দেখেন, গাড়ির অপেক্ষায় একাই দাঁড়িয়ে রয়েছে এক নাবালিকা! সঙ্গে কোনও ব্যাগ বা লাগেজও নেই তার। সন্দেহ হয় গাড়ির চালকের। এরপর যিনি ফোনে গাড়ি ভাড়া করেছিলেন, তাঁকে ফোন করেন। ওই ব্যক্তি এবার এক মহিলার যোগাযোগ করার পরামর্শ দেন। কে সে? ফোনে জানানো হয়, ওই নাবালিকার মা। জয়ন্তের দাবি, ওই মহিলার সঙ্গে যখন যোগাযোগ করেন, তখন তিন হাজার বিনিময়ে ওই নাবালিকাকে বিমানবন্দরে পৌঁছে দিতে বলেন তিনি। রাজি না হওয়ায় টাকার অঙ্ক বাড়িয়ে ৩০ হাজার করা হয়।

 

আরও পড়ুন: JMB Arrest: দেশের সুরক্ষা নিয়ে আশঙ্কা, এবার ধৃত ৩ জামাত জঙ্গিকে জেরা করতে চায় NIA

এদিকে ততক্ষণে ওই নাবালিকাকে যে পাচার করার চেষ্টা হচ্ছে, তা বুঝে গিয়েছেন জয়ন্ত সিংহ। বিমানবন্দরে নয়, ওই নাবালিকাকে বাড়িতে নিয়ে গিয়ে পরিবারের হাতে তুলে দেন তিনি। ফোনে যিনি গাড়ি ভাড়া করেছিলেন, তাকে ফিরিয়ে দেন অগ্রিম টাকাও। চাইলেই টাকার বিনিময়ে পাচারকারীদের সাহায্য করতে পারতেন, কিন্তু সে পথে না হাঁটেননি। উল্টে নিজের স্বার্থের কথা না ভেবে উপস্থিত বুদ্ধির জোরে রক্ষা করেছেন নাবালিকাকে। সেকারণেই এদিন শিলিগুড়ি পুলিস কমিশনারেটের তরফে সংবর্ধনা দেওয়া হল ব্যবসায়ী জয়ন্ত কুমার সিংহকে। তাঁর সাহসিকতা ও প্রত্যুৎপন্নমতিত্ত্বের প্রশংসা করেন  পুলিস কমিশনার।

.