Malbazar: চা-বাগানে আহত ময়ূর! কেউ শিকার করতে চেয়েছিল, কিন্তু সফল হয়নি...

Malbazar: মাল ব্লকের ডামডিং গ্রাম পঞ্চায়েতের বেতবাড়ি চা-বাগান থেকে উদ্ধার হল আহত ময়ূর। অনুমান করা হচ্ছে, কেউ শিকার করতে চেয়েছিল ময়ূরটিকে, তবে সফল হয়নি।

Updated By: Feb 16, 2024, 01:41 PM IST
Malbazar: চা-বাগানে আহত ময়ূর! কেউ শিকার করতে চেয়েছিল, কিন্তু সফল হয়নি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাল ব্লকের ডামডিং গ্রাম পঞ্চায়েতের বেতবাড়ি চা-বাগান থেকে উদ্ধার হল আহত ময়ূর। অনুমান করা হচ্ছে, কেউ শিকার করতে চেয়েছিল ময়ূরটিকে, তবে সফল হয়নি।  

আরও পড়ুন: Shani Surya Yuti: ৩০ বছর পরে শনি-সূর্যের মহাযোগ! কাদের উপর শনির কোপ, কাদের উপর আশীর্বাদ?

এদিন বেতবাড়ি চা-বাগানে ফ্যাক্টারি লাইনের পাশেই এই ময়ূরটিকে দেখতে পান স্থানীয় বাসিন্দা রাজু মুন্ডা। দেখেই রাজু মুন্ডা ময়ূরটির কাছে যান। একজনকে এগিয়ে আসতে দেখেও ময়ূরটি চলে যাচ্ছে না দেখে কেমন একটু সন্দেহ হয় রাজুর। তিনি এগিয়ে যান এবং দেখেন ময়ূরটি কোনও ভাবেই উড়তে পারছে না।

রাজু ময়ূরটিকে উদ্ধার করে প্রথমে তাঁর বাড়িতে নিয়ে আসেন। পরে রাজু মালবাজার পরিবেশপ্রেমী স্বরূপ মিত্রকে খবর দেন। বিষয়টি জেনে তড়িঘড়ি স্বরূপ মিত্র মালবাজার থেকে ছুটে আসেন বেতবাড়ি চা-বাগানে। সেখানেই ময়ূরটির সুশ্রুষা করা হয়। কিছুক্ষণ পরেই ময়ূরটি সুস্থ হয়ে যায়। খানিক বাদেই ময়ূরটিকে চা-বাগানে ছেড়ে দেওয়ার চেষ্টা করা হয়। তবে দেখা যায়, ময়ূরটি কোনও ভাবে দাঁড়াতে পারছিল না। কারণ, এর পায়ের চোট যথেষ্ট ছিল।

এর পরই মালবাজার বন দফতরের হাতে তুলে দেওয়া হয় ময়ূরটিকে। বন দফতরের পক্ষ থেকে ময়ূরটিকে চিকিৎসার জন্য লাটাগুড়ি পাঠানো হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Kultali: ফের মৃত্যু! কাঁকড়া ধরার সময়ে হঠাৎই বাঘ ঝাঁপিয়ে পড়ল ঘাড়ে...

স্বরূপ মিত্র বলেন, চা-বাগান এলাকায় কেউ গুলতি দিয়ে ময়ূরটির পায়ে আঘাত করেছে। সেই কারণে ময়ূরটি হাঁটাচলা করতে পারছে না। সম্ভবত শিকারের উদ্দেশ্যেই কেউ বা কারা ময়ূরটিকে গুলতি দিয়ে মেরেছে। এ ব্যাপারে চা-বাগানে সচেতনতা শিবির করার প্রয়োজন বলেও মনে করেন তিনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.