Malbazar: চা-বাগান থেকে বিশাল লম্বা কিং কোবরা উদ্ধার..

King Cobra in Malbazar: ফের কিং কোবরা! সেই চা-বাগানে! মালবাজার মহকুমার মেটেলি ব্লকের কিলকোট চা-বাগান থেকে বিশাল এক কিং কোবরা উদ্ধার হল। শ্রমিকেরা কাজে যাওয়ার সময়ে চা-বাগানের ২৫ নাম্বার সেকশনে এই কিং কোবরাটিকে দেখতে পান।

Updated By: May 9, 2024, 02:12 PM IST
Malbazar: চা-বাগান থেকে বিশাল লম্বা কিং কোবরা উদ্ধার..

অরূপ বসাক: ফের কিং কোবরা! সেই চা-বাগানে! মালবাজার মহকুমার মেটেলি ব্লকের কিলকোট চা-বাগান থেকে বিশাল এক কিং কোবরা উদ্ধার হল। শ্রমিকেরা কাজে যাওয়ার সময়ে চা-বাগানের  ২৫ নাম্বার সেকশনে এই কিং কোবরাটিকে দেখতে পান। দেখতে পেয়ে চা-বাগান কর্তৃপক্ষকে খবর দেন তাঁরা। এরপর চালসার সর্পপ্রেমী দিবস রাই এসে কিং কোবরাটিকে উদ্ধার করে বস্তাবন্দি করেন। জানা গিয়েছে, প্রায় ১৩ ফুট লম্বা এটি। দিবস রাই পরে এটিকে চাপড়ামাড়ি জঙ্গলে ছেড়ে দেন।

আরও পড়ুন: West Bengal Weather Update: আর কিছুক্ষণের মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, সঙ্গে দুরন্ত বৈশাখী ঝড়! কেন জারি কমলা সতর্কতা?

এর আগেও চা-বাগান থেকে উদ্ধার হয়েছে বিশালাকার কিং কোবরা। এ ধরনের ঘটনা এখানে প্রায়ই ঘটে। এর আগের বার এর চেয়েও বড় কিং কোবরা ধরা পড়েছিল। সেবার মালবাজার মহকুমার মেটেলি ব্লকের বড়দিঘি চা-বাগানের টিলাবাড়ি ডিভিশন থেকে প্রায় ১৪ ফুটের কিং কোবরাটি উদ্ধার করা হয়েছিল। সেদিন বাগানের ৩৪ সেকশনে কাজ করার সময় শ্রমিকেরা ওই কিং কোবরাটিকে দেখতে পেয়েছিলেন।

চা-বাগানের এক শ্রমিক বলেছিলেন, আমরা যখন চা-বাগানে কাজ করছিলাম, তখন চা-বাগানের মধ্যে এত বড় সাপ দেখে খুব ভয় পাই। সঙ্গে সঙ্গে বাগানের ম্যানেজারকে খবর দেওয়া হয়। সেকশনের কাজও বন্ধ হয়ে যায় বেশ কিছুক্ষণের জন্য। সেবারও   চালসার সর্পপ্রেমী যুবক এই দিবস রাইকে-ই খবর দেওয়া হয়েছিল। দিবস এসে কিং কোবরাটিকে উদ্ধার করে নিয়ে গিয়েছিলেন। 

আরও পড়ুন: Brazil Floods: তলিয়ে গিয়েছে গোটা দেশটাই! ভয়াবহ বন্যায় গৃহহীন লাখ-লাখ মানুষ! নিখোঁজ প্রায় দেড়শো, কত মৃত্যু?

এরও আগে এই টিলাবাড়ি ডিভিশন চা-বাগান থেকেই উদ্ধার করা হয়েছিল আরও এক কিং কোবরা। পাওয়া গিয়েছিল একটি চা-বাগানে। বাগানটির পাশেই ছিল গরুমারা জঙ্গল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.