বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে ভারতে! মালদহে আটক চিনা নাগরিক

ধৃতের কাছে মিলল ল্যাপটপ, মোবাইল ও পাসপোর্ট।

Updated By: Jun 10, 2021, 03:10 PM IST
বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে ভারতে! মালদহে আটক চিনা নাগরিক

নিজস্ব প্রতিবেদন: এলাকাটি জালনোটের করিডর হিসেবে পরিচিত। আরও নানাধরণের অপরাধমূলক কাজকর্মও চলে। বাংলাদেশ সীমান্ত লাগোয়া মালদহের কালিয়াচকে এক চিনা নাগরিককে আটক করল বিএসএফ (BSF)। তাঁর কাছ থেকে মোবাইল, ল্যাপটপ ও পাসপোর্ট পাওয়া গিয়েছে। কী কারণে সীমান্ত পেরোলেন? তদন্তে নেমেছে বিএসএফ ও রাজ্য পুলিসের গোয়েন্দা শাখার কর্তারা।

স্থানীয় সূত্রে খবর, ঘড়িতে তখন ৬টা। এদিন সকালে কালিয়াচকের মিলিক সুলতানপুর এলাকায় এক ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখেন স্থানীয় বাসিন্দারা। সন্দেহ হওয়ায় বাংলাদেশ সীমান্ত কর্তব্যরত বিএসএফ জওয়ানদের বিষয়টি জানান তাঁরা। এরপরই ওই চিনা নাগরিককে আটক করা হয়। খবর পৌঁছয় কালিয়াচক থানায়। শেষপর্যন্ত ধৃতকে পুলিসের হাতে তুলে দেয় বিএসএফ। উদ্ধার হয় একটি ল্যাপটপ, তিনটে মোবাইল ও পাসপোর্ট।

আরও পড়ুন: করোনাকালে বিশ্বভারতীতে মাধ্যমিক-উচ্চমাধ্য়মিক, বিজ্ঞপ্তি জারি কর্তৃপক্ষের

ওই চিনা নাগরিকের নাম কী? কেনই বা তিনি  সীমান্ত পেরিয়ে মালদহে এসেছেন? ধৃতের নাম হান জুনুই। প্রাথমিক তদন্তে অনুমান, বাংলাদেশে ঘুরতে এসেছিলেন তিনি। তারপর কোনওভাবে সীমান্ত পেরিয়ে ঢুকে পড়েছেন ভারতে। যদিও এখন এ বিষয়ে নিশ্চিত নন গোয়েন্দারা। বরং তাঁদের আশঙ্কা, ওই চিনা নাগরিকের মালদহের কালিয়াচকে আসার পিছনের কোনও অসত্‍ উদ্দেশ্য থাকলেও থাকতে পারে। তদন্ত চলছে। 

আরও পড়ুন: গ্যাংস্টারের ব্যাগেই লুকিয়ে পাক-যোগ! গা শিউরে উঠবে Newtown Encounter-এর ভিতরের তথ্যে

.