Alipurduar: মুখ থেকে রক্ত বেরোচ্ছে! ডুয়ার্সের চা বাগানে চিতাবাঘের ক্ষতবিক্ষত দেহ

দুর্ঘটনা নাকি খুন?

Updated By: Dec 15, 2021, 07:06 PM IST
Alipurduar: মুখ থেকে রক্ত বেরোচ্ছে! ডুয়ার্সের চা বাগানে চিতাবাঘের ক্ষতবিক্ষত দেহ

নিজস্ব প্রতিবেদন: দুর্ঘটনা নাকি খুন? ডুয়ার্সে চা বাগান থেকে উদ্ধার হল পূর্ণবয়স্ক চিতাবাঘের (Leopard) দেহ। মুখে গভীর ক্ষত, চারপাশে চাপ চাপ রক্ত! দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে বনকর্মীরা। রিপোর্ট এলেই মৃত্যুর কারণ স্পষ্ট হবে। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল আলিপুরদুয়ারের (Alipurduar) বীরপাড়ায়।

এদিন সকালে বীরপাড়ায় ব্লকের গ্যারগেন্ডা চা বাগানে কাজ করতে যাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা। তখনই তাঁদের নজরে পড়ে, চা বাগান লাগোয়া প্রাথমিক স্কুলের কাছে নদী চরে পড়ে রয়েছে একটি চিতাবাঘ! প্রত্যক্ষদর্শীদের দাবি, চিতাবাঘটির মুখ থেকে রক্ত বেরোচ্ছিল। দেখেই বোঝা যাচ্ছিল, সে মারা গিয়েছে। কিন্তু তাও প্রথমে কাছে যাওয়ার সাহস পাননি কেউ-ই। শেষপর্যন্ত খবর দেওয়া হয় জলদাপাড়া অভয়ারণ্যের বনকর্মীদের। দ্রুত ঘটনাস্থলে পৌঁছন তাঁরা। চিতাবাঘের দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়।

আরও পড়ুন: SBSTC: আসানসোলগামী বাস থেকে উদ্ধার ২০ বোমা! গ্রেফতার এক যাত্রী

কীভাবে মৃত্যু হল চিতাবাঘের? তা কিন্তু স্পষ্ট নয়। স্থানীয় বাসিন্দাদের একাংশের অনুমান, রাতের অন্ধকারে সম্ভবত গাড়ির ধাক্কায় মারা গিয়েছে চিতাবাঘটি। সেকারণেই মুখ থেঁতলে গিয়েছে। যদিও পিটিয়ে মেরে ফেলার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বছর দুয়েক আগে  গ্যারগেন্ডা চা বাগানে থেকে মুণ্ডহীন চিতাবাঘের দেহ উদ্ধার হয়। এমনকী, চলতি বছরের জুলাই মাসেও দুটি পূর্ণবয়স্ক চিতাবাঘের দেহ পাওয়া গিয়েছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.