Malbazar: গভীর রাতে একসঙ্গে ৯-১০টি হাতি হামলা চালাল স্কুলে, ভাঙল দরজা-জানলা...

Malbazar: সোমবার গভীর রাতে একসঙ্গে ৯-১০টি হাতির একটি পাল হামলা চালাল মালবাজার মহকুমার নাগরাকাটার বামনডাঙা চা-বাগানের টন্ডু টিজি থ্রি প্রাথমিক স্কুলে। হাতির হানায় স্কুল ভবনটির ভগ্নপ্রায় অবস্থা হয়। পরিস্থিতি এমনই যে, অনুমান করা হচ্ছে, ক্ষুদেদের শ্রেণিকক্ষে বসাতে সমস্যা হবে স্কুল কর্তৃপক্ষের।

Updated By: Jun 11, 2024, 12:07 PM IST
Malbazar: গভীর রাতে একসঙ্গে ৯-১০টি হাতি হামলা  চালাল স্কুলে, ভাঙল দরজা-জানলা...

অরূপ বসাক: হাতি ভেঙে দিল স্কুল। ঘটনাটি ঘটেছে মালবাজারে। এ অবশ্য এ অঞ্চলের নতুন কোনও খবর নয়। প্রায়শই এমন ঘটে। নিরুপায় স্থানীয়দের মেনে নিতে হয় এই বিপর্যয়। 

আরও পড়ুন: Jamai Sasthi 2024: জামাই-আদরে ছন্দপতন! ষষ্ঠীতে জামাইয়ের পাত থেকে আম কাড়ল 'রিমাল' এবং...

গতকাল, সোমবার গভীর রাতে একসঙ্গে ৯-১০টি হাতির একটি পাল হামলা চালাল মালবাজার মহকুমার নাগরাকাটার বামনডাঙা চা-বাগানের  টন্ডু টিজি থ্রি প্রাথমিক স্কুলে। হাতির হানায় স্কুল ভবনটির ভগ্নপ্রায় অবস্থা হয়। পরিস্থিতি এমনই যে, অনুমান করা হচ্ছে, ক্ষুদেদের শ্রেণিকক্ষে বসাতে সমস্যা হবে স্কুল কর্তৃপক্ষের।

হাতির পালটি ফেরার সময় ওই বাগানের কাঁচাপাতা ওজন করার একটি ঘরও গুঁড়িয়ে দেয়। স্কুলের টিআইসি সুভাষ সার্কি বলেন, 'ছুটির মধ্যেই সরকারি উদ্যোগে স্কুলভবনটি সংস্কার করা হয়েছিল। এর পরই এমন হামলা। কীভাবে পড়াশোনা চলবে, তা বুঝে উঠতে পারছি না। স্কুল-চত্বরে আলোর কোনও ব্যবস্থা নেই।' তিনি আরও যোগ করেন, 'স্কুলের চারপাশে সীমানা প্রাচীর তৈরি করে না দেওয়া হলে সমস্যা মেটার নয়। এর আগেও একাধিকবার হাতির হামলার ঘটনা ঘটেছে। তবে এবারে সবচেয়ে মারাত্মক।'

জানা গিয়েছে, পাশের গরুমারার জঙ্গল থেকে হাতির পালটি স্কুলের গেট ভেঙে ভেতরে ঢোকে। তিনটি ছোট হাতি স্কুলের বারান্দায় উঠে একে একে সবকটি শ্রেণিকক্ষের দরজা ভেঙে দেয়। এমনকি সেগুলি প্রতিটি শ্রেণিকক্ষের ভেতরেও ঢোকে। এরপর জানালাগুলিও উপড়ে ফেলে। বাদ যায়নি অফিস ঘরও। সেখানেও একই কায়দায় একটি হাতি ঢুকে কার্যত তাণ্ডব চালায়। এই পরিস্থিতে পড়ুয়াদেরও পঠনপাঠন এখন অনিশ্চিত হয়ে পড়ল।

আরও পড়ুন: Bengal Weather Update: চরম অস্বস্তি রাজ্য জুড়ে, আগামী তিন দিন আর্দ্র আবহাওয়া! বর্ষা কি তবে এল না?

বন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, হাতির পালের গতিবিধির প্রতি সতর্ক নজর রেখে চলা হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.