মায়ের গণধর্ষণের প্রধান সাক্ষী সে-ই, ট্রমা কাটছে না ৫ বছরের মেয়ের!

 বিএসএফ-এর ঘটনায় এবার রিপোর্ট চেয়ে পাঠাল রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন। পুলিস সুপার ও জেলাশাসকদের কাছে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠাল কমিশন।

Updated By: Aug 27, 2022, 06:42 PM IST
মায়ের গণধর্ষণের প্রধান সাক্ষী সে-ই, ট্রমা কাটছে না ৫ বছরের মেয়ের!
প্রতীকী ছবি

বিক্রম দাস ও শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: বয়স তার মাত্র ৫ বছর। কিন্তু এই ৫ বছর বয়সেই তাকে যে বীভত্স, ভয়ংকর অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে, তা ভাবলে শিউরে উঠতে হয়। নিজের চোখের সামনে বিএসএফ জওয়ানদের হাতে মাকে নির্যাতনের শিকার হতে দেখেছে সে। বাগদা সীমান্তে গৃহবধূ গণধর্ষণের ঘটনায় প্রধান সাক্ষী ওই গৃহবধূর ৫ বছরের মেয়ে। মায়ের গণধর্ষণের প্রধান সাক্ষী সে-ই। আর সেই বীভত্স ঘটনার পর ট্রমা কাটছে না ৫ বছরের মেয়ের!

পুলিস সূত্রে খবর, এদিন নির্যাতিতা মহিলার বয়ান রেকর্ড করা হয়েছে। পাশপাশি, তাঁর ৫ বছরের শিশুকন্যারও গোপন জবানবন্দি নেওয়া হবে আদালতে। তবে এখন মারাত্মক ট্রমায় রয়েছে ৫ বছরের ওই শিশুকন্যা। তাই ট্রমা কাটলে পরই ওই শিশুকন্যার গোপন জবানবন্দি নেওয়া হবে। কারণ মায়ের গণধর্ষণের ঘটনার প্রধান সাক্ষী সে-ই। তাই তার গোপন জবানবন্দি নেওয়ার জন্য পুলিসের তরফে আদালতে জানানোও হবে।

অন্যদিকে, বিএসএফ-এর ঘটনায় এবার রিপোর্ট চেয়ে পাঠাল রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন। পুলিস সুপার ও জেলাশাসকদের কাছে ঘটনার রিপোর্ট চেয়ে পাঠাল কমিশন। কীভাবে এই ঘটনা ঘটল? তা জানতে চায় কমিশন। পাশাপাশি, শিশুটি কেমন আছে তা জানতে চেয়েও রিপোর্ট তলব করেছে কমিশন। বাগদার ঘটনায় ইতমধ্যেই গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত ২ বিএসএস কনস্টেবলকে। 

আরও পড়ুন, Kunal on Bagda Rape: দক্ষ বিএসএফ জওয়ানদের বিজেপি নেতাদের নিরাপত্তায় তো নিয়োগ করা হচ্ছে! সরব কুণাল

জানা গিয়েছে, বাগদায় সীমান্ত অঞ্চলের রাস্তা দিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা নাগাদ হেঁটে আসছিলেন বসিরহাটের এক গৃহবধূ। তাঁর কোলে ছিলেন পাঁচ বছরের এক শিশুকন্যা। অভিযোগ, সীমান্ত পেরোনোর চেষ্টার অভিযোগে তাঁকে সেই সময় আটক করা হয়। ওই মহিলার অভিযোগ শিশু সহ তাঁকে আটক করার পড়ে ক্ষেতের কাছ একটি নির্জন জায়গায় তাঁকে নিয়ে গিয়ে গণধর্ষণ করা হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.