Shankarpur: চোখের সামনে শঙ্করপুরের উত্তাল সমুদ্রে তলিয়ে গেলেন ৩ পর্যটক, ভেসে উঠল...

৬ দিন আগেই মন্দারমণিতে সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে গিয়েছিলেন ৬ পর্যটক।  একজনের এখনও খোঁজ পাওয়া যায়নি। 

Updated By: Jul 22, 2024, 04:47 PM IST
Shankarpur: চোখের সামনে শঙ্করপুরের উত্তাল সমুদ্রে তলিয়ে গেলেন ৩ পর্যটক, ভেসে উঠল...

কিরণ মান্না: এবার শঙ্করপুরে সমুদ্রস্নানে বিপত্তি! শঙ্করপুরে সমুদ্রস্নানে নেমে তলিয়ে গেলেন ৩ জন। তার মধ্যে মৃত্যু ১ পর্যটকের। উদ্ধার করা হয়েছে বাকি ২ জনকে। তিনজন মিলেই স্নানে নেমেছিলেন। তিনজনেই তলিয়ে গিয়েছিলেন। ২ জনকে নুলিয়ারা উদ্ধার করেন। বাকি একজনকে পাওয়া যাচ্ছিল না। জোয়ারে ভেসে ওঠে তাঁর প্রাণহীন নিথর দেহ। যদিও মৃতের নাম, ঠিকানা এখনও জানা যায়নি। মন্দারমনি কোস্টাল থানার পুলিস দেহটি উদ্ধার করছে। 

পূর্ণিমার কোটালের কারণে এদিন সকাল থেকে উত্তাল ছিল সমুদ্র। যদিও সমুদ্র নামার ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা জারি ছিল না। তাই পর্যটকরা স্নান করতে নেমেছিলেন। আর স্নান করার সময়ই আচমকা বিপত্তি ঘটে। ঢেউয়ের টানে তিন পর্যটক সমুদ্রে তলিয়ে যেতে থাকেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এদিন সকাল থেকে খুব বেশি-ই উত্তাল ছিল সমুদ্র। কিন্তু সমুদ্র নামার ক্ষেত্রের নিষেধাজ্ঞা না থাকায় অনেক পর্যটক-ই স্নান করতে নেমেছিলেন। এখন স্নান করার সময়ে আচমকাই তিনজন তলিয়ে যেতে থাকেন। দেখতে পেয়েই কয়েকজন নুলিয়া তাঁদের উদ্ধারে ঝাঁপান।

২ জনকে উদ্ধার করতে পারলেও একজন তলিয়ে যান। বেশ কিছুক্ষণ ধরে তাঁর খোঁজে তল্লাশি চলে। তারপর একসময় তাঁর দেহ সমুদ্রে ভেসে ওঠে। প্রসঙ্গত, মন্দারমণির পর এবার শঙ্করপুর। ৬ দিন আগেই মন্দারমণিতে সমুদ্রে স্নান করতে নেমে তলিয়ে গিয়েছিলেন ৬ পর্যটক। তাঁদের মধ্যে ৫ জনকে উদ্ধার করা হয়। যার মধ্যে পরে ২ জনের মৃত্যু হয়। বাকি একজনের এখনও খোঁজ পাওয়া যায়নি। ৬ বন্ধু মিলে মন্দারমণিতে ঘুরতে এসেছিলেন। তার পরিণতি হয় মর্মান্তিক। 

উল্লেখ্য, আবহাওয়া দফতরের তরফে পূর্বাভাসে জানানো হয়েছে যে, পূর্ণিমার কোটালে উত্তাল থাকবে সমুদ্র। সমুদ্র তীরবর্তী এলাকায় তাই মাইকিং চলছে। মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে ৪৫ থেকে ৫৫, কখনও ৬৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া থাকবে। সমুদ্রে জলোচ্ছ্বাস থাকবে ২.৪ থেকে ২.৬ মিটার পর্যন্ত পশ্চিমবঙ্গের উপকূলে।

আরও পড়ুন, Hooghly: 'জলের কাছে যাবি না', মায়ের বারণ না শুনে ছেলের আশ্বাস, 'কিছু হবে না!' শেষে মর্মান্তিক পরিণতি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.