Duare Sarkar: ৩ কোটি মানুষ যোগ দিয়েছেন দুয়ারে সরকারে, টুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের

এখনো অবধি প্রায় ২ কোটি মানুষ লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছেন বলে জানা গেছে

Updated By: Sep 10, 2021, 03:52 PM IST
Duare Sarkar: ৩ কোটি মানুষ যোগ দিয়েছেন দুয়ারে সরকারে, টুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার সকালে একটি টুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন গত ১৬ই আগস্ট থেকে ৩ কোটি মানুষ দুয়ারে সরকার শিবিরে যোগদান করেছেন। এই প্রকল্পের উচ্ছসিত প্রশংসা করে প্রকল্পের সঙ্গে যুক্ত কর্মীদের তিনি অভিন্দন জানিয়েছেন। রাজ্যবাসীকে তিনি ধন্যবাদ জানিয়েছেন এই শিবিরে যোগদান করার জন্য। 

আরও পড়ুন: WB By-Poll: 'ঘরের মেয়ে' Vs 'ঘরের মেয়ে', উপনির্বাচনের আঁচে তপ্ত ভবানীপুর

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরে ২০২০ সালের ডিসেম্বর মাসে প্রথমবার শুরু হয় এই প্রকল্প। খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, জয় জোহার সহ অন্যান্য প্রকল্পের সুবিধা পাওয়া যায় এই শিবিরে। শিবিরের প্রথম দফায় সবথেকে বেশি চর্চিত প্রকল্প ছিল স্বাস্থসাথী কার্ড। এই বছর আগস্ট মাসে শুরু হওয়া শিবিরের দ্বিতীয় দফায় স্বাস্থ্যসাথী কার্ডের সঙ্গে সঙ্গে লক্ষীর ভান্ডার প্রকল্পে নাম নথিভুক্ত করার ব্যাপারে জনগণের উৎসাহ লক্ষণীয়। এখনো অবধি প্রায় ২ কোটি মানুষ লক্ষীর ভান্ডার প্রকল্পে আবেদন করেছেন বলে জানা গেছে। প্রথম দিন থেকে দুয়ারে সরকার প্রকল্প ঘিরে মানুষের উত্তেজনা লক্ষণীয়। বিভিন্ন শিবিরে আবেদন জমা দেওয়ার ক্ষেত্রে মানুষের মধ্যে হুড়োহুড়ি লক্ষ করা গেছে।

 

২০২১ বিধানসভা নির্বাচনের প্রাক্কালে শুরু হওয়া দুয়ারে সরকার প্রকল্পকে মমতা বন্দ্যোপাধ্যায়ের মাস্টারস্ট্রোক বলে মনে করেন অনেকে। তাদের মতে সরকারি প্রকল্পের সুবিধা সরাসরি মানুষের কাছে পৌঁছে দেওয়ার এই প্রচেষ্টা, নির্বাচনে তৃণমূলের বিপুল জয়ের পিছনে অন্যতম ভূমিকা পালন করেছে।  

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.