বার্নপুরে ইসকোর কারখানায় গ্যাস লিক, মৃত ২

আতঙ্ক ছড়াল এলাকায়।

Updated By: Jun 2, 2021, 07:58 PM IST
বার্নপুরে ইসকোর কারখানায় গ্যাস লিক, মৃত ২

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কের মাঝেই ঘটল দুর্ঘটনা। ইসকো কারখানায় গ্যাস লিক করে প্রাণ হারালেন ২ জন শ্রমিক। আতঙ্ক ছড়াল আসানসোলের বার্নপুরে। ঘটনার তদন্তে কমিটি গড়ল কর্তৃপক্ষ।

রাজ্যে করোনা গ্রাফ আপাতত কিছুটা নিম্নগামী। ফিরেছে দেড়মাস আগের অবস্থা। তবে, ১৫ জুন পর্যন্ত বিধিনিষেধ জারি রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কার্যত লকডাউন পরিস্থিতিতেও কয়েকটি ক্ষেত্রে অবশ্য ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। স্থানীয় সূত্রে খবর, রাজ্যে যখন কার্যত লকডাউন চলছে, তখন বার্নপুর শিল্পাঞ্চলের কারখানাগুলিতে কাজ চলছে স্বাভাবিক নিয়মেই। এদিন বিকেলে বার্নপুরের ইসকো কারখানায় ব্যাটারি ইউনিটে তখন কাজ করছিলেন সুমন বিশ্বাস ও বাবন সরকার। দু'জনেই অস্থায়ী শ্রমিক। আচমকাই বিষাক্ত গ্যাস লিক করতে শুরু করে।
 
 
তারপর? কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়লে, ওই শ্রমিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বানপুরের ইসকো হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। দু'জনকেই মৃত বলে ঘোষণা করেন চিকিত্‍সকরা। ঘটনা জানাজানি হতেই কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে বিক্ষোভে ফেটে পড়েন অন্যন্য শ্রমিক ও স্থানীয় বাসিন্দাদের। পরিবারকে আর্থিক সাহায্য ও চাকরির দাবি তোলেন তাঁরা। শেষপর্যন্ত পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
.