Jalpaiguri: অরুণাচল থেকে হাতি পাচার! অসম বন বিভাগের তৎপরতায় পাকড়াও জলপাইগুড়িতে

গজরাজকে উদ্ধার করলেন বনকর্মীরা।

Updated By: Oct 25, 2021, 11:19 PM IST
Jalpaiguri: অরুণাচল থেকে হাতি পাচার! অসম বন বিভাগের তৎপরতায় পাকড়াও জলপাইগুড়িতে

নিজস্ব প্রতিবেদন: অসম-বাংলার সীমান্তে হাতি পাচার! গজরাজকে উদ্ধার করলেন বনকর্মীরা। আটক করা হল মাহুত-সহ ৪ জনকে। রাতভর চিকিৎসা চলল ডুয়ার্সের গরুমারা অভয়ারণ্যে। সকালে হাতি দুটিকে নিজেদের হেফাজতে নিল অসমের বন বিভাগ।

হাতিকেও ডরাচ্ছে না পাচারকারীরা! ভুয়ো কাগজপত্র বানিয়ে সড়কপথে অরুণাচলপ্রদেশ থেকে গুজরাটে পাচার করে দেওয়া হচ্ছিল অভিযোগ। বন দফতরের দাবি, অসমে ধুবড়ি চেকপোস্টে আটক করা হলে, কাগজপত্র না দেখেই পালিয়ে যান মাহুত-সহ ৪ জন। তারপর? অসমের বন বিভাগ থেকে খবর পৌঁছয় এ রাজ্যের বনবিভাগে। রবিবার সন্ধ্যা থেকে নাকা চেকিং শুরু হয় জলপাইগুড়ি তিস্তা চেকপোষ্টে। রাতে উদ্ধার করা হয় হাতি দুটিকে।

আরও পড়ুন: Burdwan : দিনেদুপুরে টোটোয় মত্ত যুবকের হামলা, জখম চালক

জানা গিয়েছে, লরিতে চাপিয়ে হাতি দুটি নিয়ে যাচ্ছিল অভিযুক্তেরা। তিস্তা চেকপোস্টে লরিটিকে আটকে কাগজপত্র দেখতে চান বনকর্মীরা। লরিতে যাঁরা ছিলেন, তাঁরা বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। শেষপর্যন্ত লরিটিকে বাজেয়াপ্ত করা হয়। হাতি পাচারের অভিযোগে মাহুত-সহ ৪ জন আটকও করা হয়। আর হাতি দুটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ডুয়ার্সের গরুমারা অভয়ারণ্যে। সেখানে রাতভর তাদের দেখভাল করেন পশু চিকিৎসকরা। এর আগেও উত্তরবঙ্গে একই কায়দায় বন্যপ্রাণী পাচারের চেষ্টা রুখে দিয়েছিলেন বন দফতরের কর্মীরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.