সেনা আবাসনে পড়ুয়াদের থাকার বন্দোবস্ত! শিলিগুড়িতে চাকরি প্রতারণার অভিযোগে গ্রেফতার ২

প্রশ্নের মুখে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা!

Updated By: Jun 2, 2021, 05:16 PM IST
সেনা আবাসনে পড়ুয়াদের থাকার বন্দোবস্ত! শিলিগুড়িতে চাকরি প্রতারণার অভিযোগে গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদন: প্রশ্নের মুখে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা! স্রেফ চাকরি দেওয়ার নামে প্রতারণাই নয়, এবার সেনা ক্যাম্পাসে বেআইনিভাবে থাকার ব্যবস্থা করে দেওয়ারও অভিযোগ উঠল। সামরিক গোয়েন্দা ও পুলিসের যৌথ অভিযানে ধরা পড়ল ২ জন। ঘটনাস্থল, শিলিগুড়ি লাগোয়া মাটিগাড়া।    

জানা গিয়েছে, ধৃতদের একজনের নাম গঙ্গা থাপা, আর একজন কুশল। শিলিগুড়ি লাগোয়া শুকনায় সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং বিভাগের (MES) ক্যাম্পাসে নিরাপত্তারক্ষীর কাজ করত গঙ্গা। আর কুশল ছিল এজেন্ট। তদন্তকারীরা জানিয়েছেন, উত্তরপ্রদেশ থেকে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নাম করে পড়ুয়াদের এ রাজ্যে নিয়ে আসত সে। এক একজনের কাছ থেকে ৫ লক্ষ টাকা করে নেওয়া হয়েছিল। তিনজনকে আবার শুকনা সেনা আবাসনে কোনওরকম অনুমতি বা পরিচয় ছাড়াই থাকারও ব্যবস্থা করে দিয়েছিল গঙ্গা থাপা। সেনাবাহিনী সূত্রে খবর, গত এপ্রিল মাস থেকে এই প্রতারণা কারবার চালাচ্ছিল গঙ্গা থাপা ও কুশল। এখনও পর্যন্ত প্রতারিত হয়েছেন ১০ থেকে ১২ জন। গোপন সূত্রে খবর পাওয়ার পর আর দেরি করেননি সামরিক গোয়েন্দারা। মাটিগাড়া থানার পুলিসকে নিয়ে যৌথ অভিযান চালান তাঁরা। গ্রেফতার করা হয় ২ জনকেই।

আরও পড়ুন: রাজ্যে ফের ব্ল্যাক ফাঙ্গাসের থাবা, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু চিকিত্সাধীন ২ মহিলার

প্রসঙ্গত, কয়েক মাস আগে শিলিগুড়ি লাগোয়া বাগডোগরা থেকে সেনাবাহিনীতে চাকরি প্রতারণার অভিযোগে ২ জনকে গ্রেফতার করে পুলিস। ধৃতদের কাছ থেকে নকল পরিচয়পত্র, সেনাবাহিনীতে নিয়োগের লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড-সহ বেশ কয়েকটি নথি পাওয়া যায়।

.