Howrah: কলসেন্টারের আড়ালে প্রতারণার কারবার! বেলুড়ে গ্রেফতার ১৩

ধৃতদের কাছে পাওয়া গেল কম্পিউটার, ল্যাপটপ ও প্রচুর নথি।

Updated By: Mar 26, 2022, 09:37 PM IST
Howrah: কলসেন্টারের আড়ালে প্রতারণার কারবার! বেলুড়ে গ্রেফতার ১৩

নিজস্ব প্রতিবেদন: কলসেন্টারের আড়ালে প্রতারণা কারবার! পুলিসি অভিযানে ধরা পড়ল ১৩ যুবক। উদ্ধার হল ল্যাপটপস কম্পিউটার-সহ বিভিন্ন নথি। ঘটনাস্থল, হাওড়ার বেলুড়।

পুলিস সূত্রে খবর, প্রায় এক বছর ধরে বেলুড় স্টেশন রোজে একটি কল সেন্টার চালাচ্ছিলেন কয়েকজন যুবক। দিন ৩ শিফটে কাজ চলত। বেতন? ১২ থেকে ১৫ হাজার টাকা। গতকাল, শনিবার রাতে ওই কলসেন্টারে অভিযান চালায় হাওড়া সিটি পুলিসের গোয়েন্দা বিভাগের একটি দল। গ্রেফতার করা হয়  ১৩জনকে। ধৃতদের কাছে পাও যায় ৪টি ল্যাপটপ, ৮টি কম্পিউটার ও প্রচুর নথি।

আরও পড়ুন: Malda Blast: মালদহে কালিয়াচক বিস্ফোরণ, শিশুর মৃত্যু

কেন এই অভিযান? পুলিস জানিয়েছে, কলসেন্টারের আড়ালে প্রতারণা চক্র চালাতেন ধৃতেরা। বিভিন্ন ভাবে টোপ দেওয়া হয় দেশের, এমনকী বিদেশের গ্রাহকদের। ডেবিট কার্ড এবং ক্রেডিট কার্ডে বকেয়া মেটানোর জন্য লিংক পাঠানো হত মোবাইলে। গ্রাহক যখন সেই লিংকে ক্লিক করতেন, তখনই তাঁদের অ্যাকাউন্ট থেকে লক্ষ লক্ষ টাকা তুলে নেওয়া হত! গোপন সূত্রে খবর পেয়ে ওই কলসেন্টার অভিযান চালানো হয়। 

আরও পড়ুন: Falaknuma Express: ৩ বগি ছাড়াই ছুটছে ট্রেন! চালকের তৎপরতায় রক্ষা পেলেন যাত্রীরা

এদিন ধৃতদের আদালতে তোলা হয়। ৪ জনকে ৪ দিনের পুলিসি হেফাজত, আর বাকি ৯ জনকে ৪ দিনে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে বিচারক। প্রাথমিক তদন্তে পুলিসে অনুমান, ওই কলসেন্টারটি যারা চালাত, তারা প্রতারণা চক্রের এজেন্ট। প্রতারণা চক্রটি চালায় অন্য কেউ। ধৃতদের জেরা করে তার খোঁজ চালাবেন তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.