গ্রামবাসীর ১০০ দিনের টাকা তছরূপের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়। এদিন ১০০ দিনের কাজের টাকা তুলতে গিয়ে বিপাকে পরেন লক্ষীরাম সোরেন নামে ১০০ দিনের এক কর্মী। 

Updated By: Apr 12, 2019, 06:34 PM IST
গ্রামবাসীর ১০০ দিনের টাকা তছরূপের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: কর্মীদের ১০০ দিনের কাজের টাকা নিয়ে নেওয়ার অভিযোগ উঠল গ্রামীণ ব্যাঙ্ক ও তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়। এদিন ১০০ দিনের কাজের টাকা তুলতে গিয়ে বিপাকে পরেন লক্ষীরাম সোরেন নামে ১০০ দিনের এক কর্মী। অবশেষে সুরাহা চেয়ে ব্লক প্রশাসনের দ্বারস্থ হন তিনি। ঘটনাটি ঘটেছে চন্দ্রকোনা থানার দুই নম্বর ব্লকের বসনছোড়া গ্রাম পঞ্চায়েতের নীলগঞ্জ গ্রামে।

আরও পড়ুন: কমিশনের অফিসে চা খেয়ে 'নাটক' জুড়ে দিলেন মুকুল

লক্ষীরাম সোরেনের অভিযোগ, ১০০ দিন প্রকল্পে কাজ করে পাওয়া ৭,৪৮৩ টাকা গ্রামীন ব্যাঙ্ককে তুলতে গেলে ব্যাঙ্ক ম্যানেজার তাঁকে ৫০০০ হাজার টাকা দেন। অথচ মোবাইলে মেসেজ আসে যে ৭,৪৮৩টাকার পুরোটাই তোলা হয়েগিয়েছে। ব্য়াঙ্কে অভিযোগ জানালে ব্যাঙ্ক ম্যানেজার ওই টাকা দেওয়া হবে না বলেই সাফ জানান। পাশাপাশি তিনি আরও জানান, স্থানীয় তৃণমূল নেতারাদের নির্দেশেই এই সিদ্ধান্ত। 

চন্দ্রোকোনার বিডিওকে জানানো হয়েছে ঘটনাটি। এই বিষয়ে একাধিক অভিযোগ তুলেছে গ্রামবাসীরা। একাধিকবার অভিযোগ জানিয়েও কোনও সদুত্তর মেলেনি বলেই দাবি গ্রামবাসীদের । চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের বিডিও শ্বাসত প্রকাশ লাহিড়ী জানিয়েছেন "একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে তার সত্যতা যাচাই করা হবে। পাশাপাশি অভিযোগ অস্বীকার করেছে।"

Tags:
.