Elephant Task: বিদেশ থেকে পাচার হয়ে হুগলিতে? উদ্ধার ১০ কোটি মূল্যের ৪টি হাতির দাঁতের মূর্তি

একটি থাইল্যান্ড ও একটি সাউথ আফ্রিকার হাতির দাঁত দিয়ে তৈরি। শিলং থেকে এরকমই ৪টি হাতির দাঁতের মূর্তি চুরি গিয়েছে।

Updated By: Apr 20, 2022, 06:48 PM IST
Elephant Task: বিদেশ থেকে পাচার হয়ে হুগলিতে? উদ্ধার ১০ কোটি মূল্যের ৪টি হাতির দাঁতের মূর্তি
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : বিদেশ থেকে পাচার হয়ে আসা কয়েক কোটি টাকা মূল্যের হাতির দাঁতের তৈরি মূর্তি উদ্ধার করল বন দফতর। এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে একজনকে। হাওড়া বন দফতর ও ওয়াইল্ড লাইফের যৌথ অভিযানে হুগলির বেগমপুরের খরসরাই এলাকায় উদ্ধার হয় হাতির দাঁতের তৈরি মূর্তিগুলি। 

অভিযানে চারটি দুষ্প্রাপ্য হাতির দাঁতের মূর্তি উদ্ধার করা হয় নারায়ণ মাঝি নামে এক ব্যক্তির কাছ থেকে। তাকে গ্রেফতার করা হয়েছে। ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো সূত্রে জানা গেছে ১০ কোটি টাকা মূল্যের ওই ৪টি মূর্তি বিক্রির ছক কষেছিল দুষ্কৃতীরা। নারায়ণ মাঝিকে সেই বিক্রির দায়িত্ব দেওয়া হয়েছিল। 

প্রসঙ্গত, শিলং থেকে বেশ কিছুদিন আগে এরকমই ৪টি হাতির দাঁতের মূর্তি চুরি গিয়েছিল। যারমধ্যে একটি থাইল্যান্ড ও একটি সাউথ আফ্রিকার হাতির দাঁত দিয়ে তৈরি। সেগুলি পাচার হয়ে এরাজ্যে চলে আসে বলে খবর। এখন হুগলি থেকে উদ্ধার হওয়া মূর্তিগুলো শিলং থেকে দুষ্কৃতীরা চুরি করে এনেছিল বলে অনুমান আধিকারিকদের।

এই চক্রের সঙ্গে আরও অনেকে জড়িত আছে বলে মনে করা হচ্ছে। হাওড়া বন দফতরের মুখ্য আধিকারিক নিরঞ্জিতা মিত্র জানান, এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। জামিন অযোগ্য ধারায় মামলা শুরু করা হয়েছে। হাতির দাঁতের মূর্তিগুলো বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন, Basirhat: বাইক চুরি সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে ৪ দিন শিকলবন্দি করে 'অত্যাচার' ব্যবসায়ীর

Dankuni: স্ত্রীর সাথে ডিভোর্স, মায়ের মৃত্যুর পর বাড়িতে একা, 'করুণ' পরিণতি নিঃসঙ্গ যুবকের

Dowry Torture: ধার করে জামাইকে দেড় লাখি টোটো 'যৌতুক' শ্বশুরের, তারপরই মেয়ের সাথে ঘটল ভয়ঙ্কর ঘটনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.