করোনা আতঙ্কের মধ্যেই জমজমাট স্বাধীনতা দিবসের অনুষ্ঠান, প্রশ্নের মুখে বিধায়ক

এমনকি জেলাশাসকের কার্যালয়গুলিতেও বন্ধ করে দেওয়া হচ্ছে কুচকাওয়াজের মতো অনুষ্ঠান। সেখানে একেবারেই ভিন্ন চিত্র পশ্চিম মেদিনীপুরের ডেবরায়।

Updated By: Aug 16, 2020, 01:27 PM IST
করোনা আতঙ্কের মধ্যেই জমজমাট স্বাধীনতা দিবসের অনুষ্ঠান, প্রশ্নের মুখে বিধায়ক
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:   কথা ছিল করোনা সতর্কতার জেরে চলতি বর্ষে কোথাও জমায়েত করে উদযাপন করা হবে না স্বাধীনতা দিবস। এমনকি জেলাশাসকের কার্যালয়গুলিতেও বন্ধ করে দেওয়া হচ্ছে কুচকাওয়াজের মতো অনুষ্ঠান। সেখানে একেবারেই ভিন্ন চিত্র পশ্চিম মেদিনীপুরের ডেবরায়।

 রীতিমতো অনুষ্ঠান করে ভিড় জমিয়ে উদযাপন করা হল স্বাধীনতা দিবসের সমারোহ। মাঝরাত অবধি তারস্বরে মাইক বাজিয়ে চলল নাচাগানা। মুখে মাস্ক কিংবা সামাজিক দূরত্বের বালাই না করেই অনুষ্ঠান শুনতে ব্যস্ত এলাকাবাসী। ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুরের ডেবরা বাজার।

৬ নম্বর জাতীয় সড়কের ধারে স্বাধীনতা দিবস উদযাপন মঞ্চে ডেবরার বিধায়ক সেলিমা খাতুনের উপস্থিতিতে সন্ধ্যে থেকেই শুরু হয়ে যায় অনুষ্ঠান পর্ব। রাত যত বেড়েছে ততই পাল্লা দিয়ে বেড়েছে ভিড়। কোনও সামাজিক দূরত্ব বিধি মানার বালাই চোখে পড়েনি এদিন।

আরও পড়ুন: 'স্বাধীন ভারত অমর রহে' স্লোগান তুলে তীব্র সমালোচনার মুখে দিলীপ

বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সেই ডেবরায় কী ভাবে অনুষ্ঠানের অনুমতি দিল পুলিস! প্রশ্ন তুলেছে শাসক শিবিরেরই একাংশ। বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না বিরোধী শিবিরও। জেলা বিজেপির সভাপতি অন্তরা ভট্টাচার্যের দাবি,  যত নিয়ম সবই বিজেপির জন্য,  শাসকের দলদাসে পরিণত হয়েছে পুলিস। বিষয়টি নিয়ে মুখে কুলুপ এঁটেছে বিধায়ক সেলিমা খাতুন বিবি ও উদ্যোক্তারা।

.