Yashasvi Jaiswal | Virat Kohli: কোহলির বিরাট রেকর্ড এখন যশস্বীরও! উচ্ছ্বসিত অকায়ের বাবা কী লিখলেন?

Yashasvi Jaiswal touches Virat Kohli, King Reacts: যশস্বী ছুঁয়ে ফেললেন বিরাটকে। রাঁচিতে অসাধারণ মাইলস্টোন তরুণের। কিং জানালেন প্রতিক্রিয়া

Updated By: Feb 26, 2024, 05:28 PM IST
Yashasvi Jaiswal | Virat Kohli: কোহলির বিরাট রেকর্ড এখন যশস্বীরও! উচ্ছ্বসিত অকায়ের বাবা কী লিখলেন?
কোহলিকে ছুঁয়ে ফেললেন যশস্বী

২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্য়ান্ডকে পাঁচ উইকেটে রাঁচি টেস্ট হারিয়েই সিরিজ পকেটে পুরে ফেলেছে ভারত। রোহিত শর্মারা (Rohit Sharma) ব্রিগেড পাঁচ ম্য়াচের চলতি সিরিজে ৩-১ এগিয়ে গেল। বেন স্টোকসরা (Ben Stokes) ধরমশালায় জিতলেও কিসসুই করতে পারবেন না। ট্রফি রোহিতদেরই দখলে। এই সিরিজ দেখেছে যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), ধ্রুব জুরেল (Dhruv Jurel) ও আকাশ দীপদের (Akash Deep) মতো তরুণ তুর্কীদের দাপট। আর এই সিরিজে একেবারে রানমেশিনের ভূমিকায় উত্তীর্ণ হয়েছেন যশস্বী। রাঁচি টেস্টে যশস্বী দুই ইনিংসে করেছেন যথাক্রমে ৭৩ ও ৩৭। আর এমএস ধোনির (MS Dhoni) জন্মভিটায় যশস্বী টপকে গিয়েছেন বিরাট কোহলিকে (Virat Kohli)।

আরও পড়ুন: IND vs ENG: রাঁচিতে উড়ল রোহিতদের জয়ধ্বজা, বাজবলকে বুড়ো আঙুল দেখিয়ে সিরিজ ভারতের

কী করলেন যশস্বী? চার টেস্টে যশস্বীর এখন রান ৬৫৫! হায়দরাবাদে ৮০ রানের ইনিংস খেলে সিরিজের খাতা খুলেছিলেন রোহিতের ওপেনিং পার্টনার। এরপর বিশাখাপত্তনম ও রাজকোটে ব্য়াক-টু-ব্য়াক ডাবল সেঞ্চুরি (২০৯, ২১৪*) করেন যশস্বী। পরিসংখ্য়ান বলছে ইংল্য়ান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সবচেয়ে বেশি রান করার নজির রয়েছে বিরাট কোহলির। ২০১৬ সালে হোম সিরিজে ব্রিটিশদের বিরুদ্ধে বিরাট করেছিলেন ৬৫৫। বিরাটকেই ছুঁয়ে ফেললেন যশস্বী। ধরমশালায় যশস্বী আর একটি রান করতে পারলেই টপকে যাবেন বিরাটকে। তবে এখনও পর্যন্ত কোনও দলের বিরুদ্ধে টেস্ট সিরিজে সবচেয়ে বেশি রান করার নজির রয়েছে কিংবদন্তি সুনীল গাভাসকরের। তিনি ১৯৭৮-৭৯ মরসুমে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ছয় ম্য়াচের টেস্ট সিরিজে ৭৩২ রান করেছিলেন। দেখতে গেলে যশস্বী ৭৬ রান করতে পারলেই ইতিহাস লিখবেন। 

বিরাট এই টেস্ট খেলছেন না পারিবারিক কারণে। সদ্য়ই তিনি দ্বিতীয়বার বাবা হয়েছেন। অনুষ্কার কোল আলো করে এসেছে পুত্রসন্তান অকায়। তবে বিরাটও ভারতের এহেন পারফরম্য়ান্স দেখে আর চুপ করে থাকতে পারেননি। তিনি তাঁর এক্স অ্য়াকাউন্টে (সাবেক ট্যুইটার) লেখেন, 'আমাদের তরুণ দলের অসাধারণ সিরিজ জয়। দৃঢ়তা, সংকল্প এবং সহনশীলতার পরিচয় দিয়েছে তারা।' বিরাট অকায়ের ভূমিষ্ঠ হওয়ার বার্তা দেওয়ার পর এই প্রথম সোশ্যাল মিডিয়ায় কিছু লিখলেন।

আরও পড়ুন: জোমাটোর ভয়ংকর 'জালিয়াতি'! অগ্নিশর্মা ভারতীয় তারকা, পোস্ট দেখে থ নেটাগরিকরা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.