IND vs ENG: রাঁচিতে উড়ল রোহিতদের জয়ধ্বজা, বাজবলকে বুড়ো আঙুল দেখিয়ে সিরিজ ভারতের

India Wins Ranchi Test and Clinch Series 3-1 vs England: রাঁচিতে জিতেই সিরিজ পকেটে পুরে ফেলল ভারত। ধরমশলায় নামার আগেই রোহিতরা ট্রফি জিতে নিলেন।

Updated By: Feb 26, 2024, 04:38 PM IST
IND vs ENG: রাঁচিতে উড়ল রোহিতদের জয়ধ্বজা, বাজবলকে বুড়ো আঙুল দেখিয়ে সিরিজ ভারতের
ফাইল ছবি

ইংল্য়ান্ড: ৩৫৩ ও ১৪৫

ভারত: (টার্গেট ১৯২), ৩০৭ ও ১৯২/৫

পাঁচ উইকেটে জয়ী ভারত

ম্য়াচের সেরা: ধ্রুব জুরেল (৯০ ও ৩৯*)

২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাঁচি টেস্ট ও সিরিজ জেতার জন্য় রোহিত শর্মাদের দরকার ছিল মাত্র ১৫২ রান। হাতে ছিল ১০ উইকেট ও পুরো দু'টি দিন। তৃতীয় দিনের শেষেই, ব্রিটিশ বধের রাস্তায় হাঁটতে শুরু করে দিয়েছিল ভারত, রাঁচিতে সিরিজ জয়ের গন্ধ পাচ্ছিলেন রোহিতরা। যেমনটা ভাবা হয়েছিল, ঠিক তেমনটাই ঘটল। চতুর্থ দিনে মধ্য়াহ্ণ ভোজের বিরতির পরেই সেই প্রত্যাশিত মুহূর্ত চলে এল। পাঁচ উইকেটে ম্য়াচ জিতে নিল ভারত। ধরমশালায় খেলতে নামার আগেই ভারত পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ ৩-১ জিতে নিল। 

আরও পড়ুন, Deepak Chahar: জোমাটোর ভয়ংকর 'জালিয়াতি'! অগ্নিশর্মা ভারতীয় তারকা, পোস্ট দেখে থ নেটাগরিকরা

তৃতীয় দিনের শেষে দুই ওপেনার- যশস্বী জয়সওয়াল (১৬) ও রোহিত শর্মা (২৪) ক্রিজে অপরাজিত থেকে, স্কোরবোর্ডে তুলে ফেলেছেন ৪০ রান। এদিন যশস্বী ৩৭ রান করে আউট হয়ে যান। রোহিত ফেরেন কেরিয়ারের সপ্তদশ টেস্ট ফিফটি করে। অধিনায়ক ৫৫ রানের ইনিংস খেলে ফেরেন। ৯৯ রানে দুই উইকেট হারানো ভারত ১২০ রানের মধ্য়ে পাঁচ উইকেট হারিয়ে ফেলে। এরপর রজত পতিদার (০), রবীন্দ্র জাদেজা (৪) ও সরফরাজ খান (০) শুধু এলেন আর ফিরে গেলেন। তিনে নামা শুভমন গিল ও ধ্রুব জুরেল পরপর ধাক্কা সামলে ভারতের জয়ের মঞ্চ গড়ে দেয়। ১৩৬ বলে ৭২ রানে অপরাজিত পার্টনারশিপ খেলে তারা। 

হায়দরাবাদে হয়েছিল ভারত-ইংল্য়ান্ড প্রথম ম্য়াচ। উপলের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, রোহিত শর্মা অ্যান্ড কোং ম্য়াচটা মাঠেই রেখে এসেছিল। বেন স্টোকসরা দুরন্ত লড়ে নিজামের শহরের দখল নিয়েছিলেন। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে গিয়েছিল। ২৮ রানে হেরে ভারত সিরিজে ০-১ পিছিয়ে পড়েছিল। তবে বিশাখাপত্তনমে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। ১০৬ রানে রোহিতরা জিতে নেয় টেস্ট। রাজকোটে ইংল্য়ান্ডকে ৪৩৪ রানে হারিয়ে, পাঁচ ম্য়াচের চলতি টেস্ট সিরিজে ভারত ২-১ এগিয়ে যায়। পাঁচদিনের খেলা চারদিনেই গুটিয়ে দেয় রোহিতের টিম ইন্ডিয়া। আগামী ৭ মার্চ থেকে ধরমশালায় শুরু হবে পঞ্চম তথা শেষ টেস্ট।

আরও পড়ুন,Sunil Gavaskar | R Ashwin: অশ্বিনকেই দেওয়া হোক অধিনায়কত্ব, রোহিতকে রাঁচিতেই বার্তা গাভাসকরের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.