WT20: বিদায়ঘন্টার জন্য কার ঘাড়ে দোষ চাপালেন Jasprit Bumrah?

জোড়া ম্যাচ হেরে টিম ইন্ডিয়ার অজুহাত দেওয়া শুরু হয়ে গেল।   

Updated By: Nov 1, 2021, 01:50 PM IST
WT20: বিদায়ঘন্টার জন্য কার ঘাড়ে দোষ চাপালেন Jasprit Bumrah?
চোখ-মুখ বলে দিচ্ছে প্রবল চাপে বিরাট-বুমরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: জিতলে সবকিছু ঠিক, কিন্তু হেরে গেলেই অন্যের ঘাড়ে দোষ চাপানো! বিরাট কোহলির (Virat Kohli) দল এটা অভ্যাসে পরিণত করে ফেলেছে। নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে লজ্জাজনক হারের পর সেটা ফের প্রমাণ করে দিলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। জোড়া হারের পর এমনিতেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20) থেকে টিম ইন্ডিয়ার (Team India) বিদায়ঘণ্টা বেজে গিয়েছে। এমন অবস্থায় নিজেদের পিঠ বাঁচানোর জন্য জৈব বলয়ের ঘাড়ে দোষ চাপালেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। তাঁর মতে কখনও কখনও সকলের বিরতির দরকার হয়। এই মুহূর্তে শরীর ক্লান্ত। তাই এখন বিশ্রামের প্রয়োজন। 

আরও পড়ুন: WT20: জোড়া হারের পরেও কোন অঙ্কে শেষ চারে যেতে পারে Team India?

 

ম্যাচের পরে সাংবাদিক সম্মেলন করতে এসে বুমরা বলেন, "অবশ্যই বিশ্রাম দরকার। একটানা ছয় মাস পরিবারের থেকে দূরে থাকলে শরীর ও মনের উপর মারাত্মক প্রভাব ফেলে। মাঠে নেমে খেলার সময় সেটা মাথার মধ্যে জাঁকিয়ে না বসলেও, হোটেলে ফিরলেও আবার সেই চিন্তা, একাকিত্ব গ্রাস করতে শুরু করে। তবে সবকিছু তো আমাদের নিয়ন্ত্রণে থাকে না। প্রতিটি দলের সূচি তৈরি করা হয়। সেই মতো আমাদের খেলতে হয়। এরমধ্যে আবার মাসের পর মাস ধরে জৈব বলয়ে থাকতে হচ্ছে। এতে আমরা আরও মানসিক ভাবে পিছিয়ে যাচ্ছি। আমাদের মনকেও এটা প্রভাবিত করে তুলছে।"  

বাইশ গজে পারফরম্যান্স খারাপ করার জন্য জৈব বলয়কে দোষ দিলেও, বিসিসিআই-এর ব্যবস্থাপনায় সন্তুষ্ট এই জোরে বোলার। বুমরা যোগ করেন, "মাসের পর মাস জৈব বলয়ে থাকা অস্বস্থিকর হলেও বিসিসিআই আমাদের ভালভাবে রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করেছে। কিন্তু করোনা পরিস্থিতির মধ্যে জৈব সুরক্ষা বলয়ে থাকার জন্য আমাদের মন প্রভাবিত হয়েছে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.