WT20: জোড়া হারের পরেও কোন অঙ্কে শেষ চারে যেতে পারে Team India?

জোড়া লজ্জা হজম করে কার্যত টি-টোয়েন্টি বিশ্বকাপের বাইরে ভারত। 

Updated By: Nov 1, 2021, 02:16 PM IST
WT20: জোড়া হারের পরেও কোন অঙ্কে শেষ চারে যেতে পারে Team India?
লজ্জাজনক পারফরম্যান্স। মাথা নিচু করে মাঠ ছাড়ছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তান (Pakistan) তার চিরপ্রতিদ্বন্দ্বীকে ১০ উইকেটে হারিয়ে রগড়ে দিয়ে থাকলে, নিউজিল্যান্ড (New Zealand) যেন ভেন্টিলেশনে যাওয়া দলটার নাক থেকে অক্সিজেন মাস্ক খুলে নিল! চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) জোড়া হারে বিদ্ধস্ত টিম ইন্ডিয়া (Team India)। স্বভাবতই চাপে বিরাট কোহলি ও তাঁর তারকা খচিত দল। বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেলেও, এক শ্রেণির ক্রিকেট সমর্থকরা এখনও আশা নিয়ে বেঁচে আছেন। 

অবশ্য জটিল অঙ্কের হিসেবে ভারত এখনও সেমিফাইনালে যেতে পারে। তবে সেই অঙ্কের সমাধান অবশ্য কোহলিদের হাতে নেই। কারণ নিজেদের জয়ের পাশাপাশি ভারতকে এখন কেন উইলিয়ামসনের দলের পয়েন্ট নষ্টের দিকেও তাকিয়ে থাকতে হবে। ভারতের হাতে এখনও তিনটি ম্য়াচ রয়েছে। শেষ চারে যাওয়ার রাস্তা পরিষ্কার করতে হলে ভারতকে তিনটি ম্যাচ জিততেই হবে। একইসঙ্গে বাড়াতে হবে রানরেট। এর পাশাপাশি আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারতে হবে। 

আরও পড়ুন: WT20: সাহসী ছিলাম না, শুরু থেকে আগ্রাসী নিউজিল্যান্ড, চাপে হার-স্বীকারোক্তি Virat-র

Current situation of League table.

এখন পয়েন্ট টেবলের যা পরিস্থিতি তাতে তিনটি ম্যাচ জিতে পাকিস্তান ইতিমধ্যে সেমিফাইনালের রাস্তা পাকা করে ফেলেছে। তিনটি ম্যাচ খেলে দু'টিতে জিতেছে আফগানিস্তান। একটি ম্যাচ হেরে আপাতত দুই রয়েছেন মহম্মদ নবি-রশিদ খানরা। তিন নম্বরে রয়েছে নিউজিল্যান্ড। কিউইরা দুটি ম্যাচ খেলে একটিতে জিতেছে। পাকিস্তানের বিরুদ্ধে হেরেছে। চারে রয়েছে নামিবিয়া। তারা আবার দু'টি ম্যাচের মধ্য়ে একটিতে জয় পেয়েছে এবং একটি ম্যাচ হেরেছে। পাঁচ এবং ছয়ে থাকা দুই দল যথাক্রমে ভারত ও স্কটল্যান্ড দুটি করে ম্যাচ খেলে দুটিতেই হেরেছে।  

২০০৭ সালের বিশ্বকাপের পর এই প্রথমবার আইসিসি প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার মুখে ভারত। ব্যাটিং থেকে বোলিং, সিনিয়র থেকে জুনিয়র সবাই একনাগাড়ে ব্যর্থ। ফলে এমন একটা তারকাখচিত দলের বিদায়ঘণ্টা বেজে যাওয়া যে স্বাভাবিক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.