WT20: Pakistan-এর বিরুদ্ধে নামার আগে কেন মেজাজ হারালেন Virat Kohli?

বিরাট কোহলির সিদ্ধান্তে অবাক হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।   

Updated By: Oct 23, 2021, 09:40 PM IST
WT20: Pakistan-এর বিরুদ্ধে নামার আগে কেন মেজাজ হারালেন Virat Kohli?
প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করলেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে মাঠে নামার আগে মেজাজ হারালেন বিরাট কোহলি (Virat Kohli)। টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20) শেষ হলেই ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন। গত মাসেই এই ঘোষণা করছিলেন ভারত অধিনায়ক। কেন তিনি এমন পদক্ষেপ নিয়েছেন সেটা নিয়েও স্পষ্ট জানিয়েছেন 

শনিবার সাংবাদিক সম্মেলনে এই বিষয়ে ফের প্রশ্ন করা হলে কোহলি মেজাজ হারিয়ে ফেলে বলেন, "টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো নিয়ে আমি আগেই সবকিছু জানিয়ে দিয়েছি। নতুন ভাবে কাউকে আর জবাবদিহি করতে যাব না।" এখানেই থেমে না কোহলি আরও যোগ করেন, "আমাদের কাজ বিশ্বকাপে একজোট হয়ে খেলা। সেই দিকেই সবার নজর আছে। তাই বাইরের লোকজন এই বিষয় নিয়ে অহেতুক জটিলতা করলেও আমার কিছু যায় আসে না। এবং আমি কাউকে নতুন করে রসদের যোগান দেব না। আমি আমার দিক থেকে একদম সৎ। বাইরের কেউ এটা নিয়ে জটিলতা তৈরি করলে এটা সম্পূর্ণ তাদের ব্যাপার। এই বিষয়ে আমার নতুন কিছু বলার নেই।" 

আরও পড়ুন: WT20: কোন ভূমিকায় Pakistan-এর 'বাঙ্কার' ওড়াবেন Hardik Pandya? জানিয়ে দিলেন Virat Kohli

 

গত ১৬ সেপ্টেম্বর কোহলি জানিয়ে ছিলেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই এই ফরম্যাট থেকে অধিনায়ক হিসেবে তিনি সরে আসবেন। কোহলির এই সিদ্ধান্তে রীতিমতো চমকে গিয়েছিল ক্রিকেট দুনিয়া। সেই তালিকায় ছিলেন স্বয়ং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। 

তিনি বলেছিলেন, "বিরাট কোহলির সিদ্ধান্তে অবাক হয়েছিলাম। ও নিশ্চই ইংল্যান্ড সফরের পরেই এই সিদ্ধান্ত নিয়েছে। আমাদের তরফে ওর ওপর কোনও চাপ দেওয়া হয়নি। ওকে আমরা কিছুই বলিনি। আমরা এরকমটা করি না। কারণ আমি নিজে প্লেয়ার ছিলাম। ব্যাপারটা বুঝি। সব ফরম্যাটে দীর্ঘদিন ক্যাপ্টেনসি চালিয়ে যাওয়া অত্যন্ত কঠিন। আমি নিজে ৬ বছর অধিনায়ক ছিলাম। বাইরে থেকে ব্যাপারটা ভাল লাগে। সম্মান ও অনান্য বিষয়গুলি মাথায় রেখেই বলছি। ভিতরের আগুনটা জ্বলে। এটা সকল অধিনায়কের সঙ্গে ঘটে। শুধু তেন্ডুলকর বা আমি , ধোনি হোক কোহলি! পরে যে ক্যাপ্টেন আসে, তার জন্য কাজটা কঠিন হয়। 

তবে ব্যাটার কোহলির ছন্দ হারানো নিয়ে একেবারেই চিন্তিত নন মহারাজ। সৌরভ শেষে যোগ করেছিলেন, "বিরাট একবার আত্মবিশ্বাস পেয়ে গেলেই ফের ব্যাটে রান পাবে। সকলেরই ফর্ম হারায়। ও ১১ বছর ধরে ক্রিকেট খেলছে। প্রতিটা মরসুম দুর্দান্ত যেতে পারে না। ও মানুষ, কোনও মেশিন নয়। ওর গ্রাফ ওঠা-নামা নিয়ে আমি অবাক হইনি। কোহলির মতো একজন প্লেয়ারের এরকমটা হতেই পারে।"  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.