ঋষভের বদলে দ্বিতীয় টেস্টে খেলুক ঋদ্ধি, কলকাতায় এসে বললেন কিরমানি

সুযোগ পেয়ে প্রথম টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন ঋষভ পন্থ।

Updated By: Aug 28, 2019, 09:14 AM IST
ঋষভের বদলে দ্বিতীয় টেস্টে খেলুক ঋদ্ধি, কলকাতায় এসে বললেন কিরমানি

নিজস্ব প্রতিবেদন: টেস্ট ক্রিকেটে ঋদ্ধিমান সাহাকেই খেলানো উচিত্। ঋষভ পন্থ এখনও টেস্ট খেলার জন্য পরিণত হয়নি। কলকাতায় এসে সাফ জানিয়ে দিলেন বিশ্বকাপজয়ী প্রাক্তন উইকেটকিপার সৈয়দ কিরমানি।

 

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে প্রথম একাদশে জায়গা হয়নি ঋদ্ধিমান সাহার। সুযোগ পেয়ে প্রথম টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন ঋষভ পন্থ। প্রথম ইনিংসে ২৪ রান করলেও দ্বিতীয় ইনিংসে করেন মাত্র ৭ রান। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে হাফ-সেঞ্চুরি ছাড়া ক্যারিবিয়ান সফরে ফর্মে নেই পন্থ। বেশিরভাগ ক্ষেত্রেই উইকেট ছুঁড়ে দিয়েছেন পন্থ। এদিকে অস্ত্রোপচারের কারণে প্রায় এক বছর মাঠের বাইরে ছিলেন ঋদ্ধি। চোট সারিয়ে আবার জাতীয় দলে ফিরে এসেছেন তিনি।

আরও পড়ুন - ICC World Test Championship: পয়েন্ট টেবিলের শীর্ষে টিম ইন্ডিয়া

পন্থের পরিবর্তে কিংস্টনে দ্বিতীয় টেস্টে ঋদ্ধিকে খেলানোর জন্য সওয়াল করলেন প্রাক্তন উইকেটরক্ষক সৈয়দ কিরমানি। তিনি বলেন, "পন্থ এখনও শিশুর মতো। কিন্তু ও গড গিফটেড! এখনও অনেক কিছু শিখতে হবে ওকে। মাঠের সবচেয়ে কঠিন জায়গা উইকেট কিপিং। এক জোড়া গ্লাভস পড়ে যে কেউ উইকেট কিপিং করতে পারে না। দুর্ভাগ্যবশত চোট ছিল সাহার। ওকেও সমান সুযোগ দেওয়া উচিত। যদি ওকে সুযোগই না দেওয়া হয়, তাহলে কেন দলে রাখা হয়েছে। পারফরম্যান্সের নিরিখে বিচার করতে হবে। ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স করে তবেই ও দলে সুযোগ পেয়েছে। এখন দেখতে হবে মাঠে কে ধারাবাহিক! সেটা ব্যাটিং হোক কিংবা উইকেটকিপিং-কিংবা অলরাউন্ড দক্ষতা। "

.