ভাগ্যের পরিহাস! বিশ্বকাপের দ্রুততম গোলদাতা এখন ট্যাক্সি চালক

 ২০১১ সালে তুরস্কের ক্ষমতাসীন রাজনৈতিক দল একেপি পার্টিতে যোগ দেন তিনি। 

Updated By: Jan 15, 2020, 02:56 PM IST
ভাগ্যের পরিহাস! বিশ্বকাপের দ্রুততম গোলদাতা এখন ট্যাক্সি চালক

নিজস্ব প্রতিবেদন : একেই কি বলে ভাগ্যের পরিহাস! ফুটবল বিশ্বকাপের দ্রুততম গোলদাতা তিনি। তবে এখন সেই তিনিই কি না ট্যাক্সি ড্রাইভার। ২০০২ বিশ্বকাপে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ শুরুর মাত্র ১০.৮ সেকেন্ডে ফ্রি-কিক থেকে গোল করেছিলেন। তুরস্কের হাকান সুকুরের কথা ফুটবলপ্রেমীদের মনে আছে নিশ্চয়ই। তার পর তুরস্কের মানুষ তাঁকে মাথায় তুলে রেখেছিলেন। কিন্তু এখন তিনি প্রবল আর্থিক অনটনের মধ্যে রয়েছেন। ট্যাক্সি চালানোর মাঝে তিনি বই বিক্রিও করেন।

 ২০১১ সালে তুরস্কের ক্ষমতাসীন রাজনৈতিক দল একেপি পার্টিতে যোগ দেন তিনি। এর পর থেকেই যেন তাঁর জীবনে সমস্যা নেমে আসে। হারাতে থাকেন জনগণের সমর্থন। ২০১৬ সালে তাঁর বিরুদ্ধে বিচার শুরু করে তুরস্ক সরকার। বাজেয়াপ্ত করা হয় তার সমস্ত সম্পত্তি, বাস্তুচ্যুত করা হয় দেশ থেকে। গ্রেপ্তার হন তাঁর বৃদ্ধ বাবা। এর পরই স্ত্রী-সন্তান নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পালিয়ে আসেন সুকুর। 

আরও পড়ুন-  ধোনির মতো 'ফিনিশার' হতে চান এই অজি ব্যাটসম্যান

এর পরই সুকুর মার্কিন যুক্তরাষ্ট্রে বেঁচে থাকার জন্য ট্যাক্সি চালাতে শুরু করেন। ট্যাক্সি চালানোর মাঝে তিনি আবার বই বিক্রি করেন। পরিবার প্রতিপালনের জন্য তাঁকে অনেক সমস্যায় পড়তে হয়েছে। এমনকী সুকুরকে সাহায্য করলে সমস্যায় পড়তে হচ্ছে অন্য লোকজনকে। এখন সুকুর কারও কাছে নিজের পরিচয়ও দেন না। তাই অনেকেই জানতে পারেন না, তিনি বিশ্বকাপের দ্রুততম গোল করা একজন। 

.