Lionel Messi and Argentina: ফিফা তালিকার শীর্ষে মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা, দুইয়ে ফ্রান্স, তিনে নেইমারের ব্রাজিল

কয়েক দিন আগেই পানামা ও কুরাকাওয়ের বিরুদ্ধে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিল হেরেছে মরক্কোর কাছে। ইউরো ২০২৪-এর বাছাইপর্বে টানা দুই জয় পেয়েছে কাতার বিশ্বকাপের রানার্স আপ দল ফ্রান্স।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 6, 2023, 04:41 PM IST
Lionel Messi and Argentina: ফিফা তালিকার শীর্ষে মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা, দুইয়ে ফ্রান্স, তিনে নেইমারের ব্রাজিল
ফিফা তালিকার শীর্ষে বিশ্বকাপ জয়ী আর্জান্টিনা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুরুষদের ফুটবল দলের তালিকা প্রকাশ করল ফিফা (FIFA)। স্বভাবতই তালিকার শীর্ষে রয়েছে কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2023) চ্যাম্পিয়ন লিওনেল মেসির (Lionel Messi) আর্জেন্টিনা (Argentina)। এক ধাপ এগিয়ে দুই নম্বরে রয়েছে কিলিয়ান এমবাপে-র (Kylian Mbappe) ফ্রান্স (France)। আর শীর্ষস্থান হারিয়ে তিনে নেমে গিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল (Brazil)।

কয়েক দিন আগেই পানামা ও কুরাকাওয়ের বিরুদ্ধে দুর্দান্ত জয় পেয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিল হেরেছে মরক্কোর কাছে। ইউরো ২০২৪-এর বাছাইপর্বে টানা দুই জয় পেয়েছে কাতার বিশ্বকাপের রানার্স আপ দল ফ্রান্স। আর তাই ফিফা তালিকায় আর্জেন্টিনা ও ফ্রান্সের হয়েছে উন্নতি হয়েছে। আর নেমে গেল নেইমারের ব্রাজিল। আর্জেন্টিনার মোট পয়েন্ট এখন ১৮৪০.৯৩। ফ্রান্সের পয়েন্ট ১৮৩৮.৪৫, আর ব্রাজিলের ১৮৩৪.২১।

আরও পড়ুন: Lionel Messi: অবিশ্বাস্য প্রস্তাব! মেসিকে দলে নেওয়ার জন্য বছরে ৪০ কোটি ইউরো দিতে চায় সৌদি আরবের আল হিলাল

আরও পড়ুন: Cristiano Ronaldo: সৌদির স্কুলে মারধরের শিকার রোনাল্ডোর সন্তানরা! বিস্ফোরণ ঘটালেন বান্ধবী জর্জিনা

ব্রাজিল, আর্জেন্টিনা ও ফ্রান্স ছাড়া ফিফা তালিকার সেরা দশে থাকা অন্য সাত দলের অবস্থানে কোনও পরিবর্তন আসেনি। তালিকার চতুর্থ স্থানে রয়েছে বেলজিয়াম এবং পঞ্চম স্থানে রয়েছে ইংল্যান্ড। এরপর যথাক্রমে নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়া, ইতালি, পর্তুগাল ও স্পেন জায়গা দখল করে নিয়েছে। তবে গত বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করলেও, মরোক্ক প্রথম ১০-এ জায়গা করে নিতে পারেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.