Afghanistan | T20 World Cup 2024: বিশ্বকাপে বাধ্য হয়েই রাঁধুনি হলেন রশিদরা! কেন হাত পুড়িয়ে রান্না করছেন তাঁরা?

 Afghanistan team cooks their own meals: আর কোনও উপায় না দেখে রশিদরাই ঢুকে পড়লেন রান্নাঘরে! নিজেরাই বুঝে নিচ্ছেন খাওয়াদাওয়া।  

Updated By: Jun 23, 2024, 04:58 PM IST
Afghanistan | T20 World Cup 2024: বিশ্বকাপে বাধ্য হয়েই রাঁধুনি হলেন রশিদরা! কেন হাত পুড়িয়ে রান্না করছেন তাঁরা?
রশিদরা এখন রাঁধুনি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যুদ্ধবিধ্বস্ত দেশ হিসেবে ক্রিকেটে আফগানিস্তানের উত্থান রূপকথার চেয়ে কোনও অংশে কম নয়। আফগানিস্তান আর কোনও ভাবেই ক্রিকেটের 'ছোট' দেশ নয়। গোলাগুলির আওয়াজের ভূমিকম্পে বারবার কেঁপে ওঠা দেশটার শাসন করে তালিবানিরা। আর সেই দেশেরই ক্রিকেটার রশিদ খানরা (Rashid Khan)। তাঁরা বুঝিয়ে দিয়েছেন যে, তাঁদের ক্রিকেট সাধনাকে কোনও শক্তিই টলাতে পারেনি। টি-২০ বিশ্বকাপের সুপার আটে অস্ট্রেলিয়াকে হারিয়ে চমকে দিয়ে তা বুঝিয়ে দিয়েছেন রশিদরা।

আরও পড়ুন: বাবা রে! আফগানদের ঐতিহাসিক ক্যাঙারু 'ভোজ', কাপযুদ্ধের সমীকরণে রোহিতরা কি চাপে?

বিশ্বকাপে আফগানিস্তানের পারফরম্য়ান্স যতই ভালো হোক না কেন, তারা কিন্তু খাওয়া দাওয়া নিয়ে বেজায় বিপাকে পড়েছে ওয়েস্ট ইন্ডিজে। বাধ্য হয়েই ক্রিকেটার থেকে রাঁধুনি হতে হয়েছে রশিদদের! পরিস্থিতি এমনই যে, লারার দেশে হাত পুড়িয়ে রান্না করছেন তাঁরা। কিন্তু কেন এই অবস্থা হয়েছে রশিদদের?
আফগানিস্তানের এক ক্রিকেটার সংবাদ সংস্থা পিটিআই-কে এই প্রসঙ্গে বলেন, 'দেখুন বার্বাডোজে আমাদের হোটেলে কোনও হালাল করা মাংস নেই। কখনও আমরা নিজেরাই রান্না করে নিচ্ছি তো কখনও বাইরে বেরিয়ে খাচ্ছি। গতবছর ভারতে যখন বিশ্বকাপ খেলতে গিয়েছিলাম, তখন সব কিছু একদম পারফেক্ট ছিল। এখানে হালাল করা গরুর মাংস একটা বড় সমস্য়া। আমরা সেন্ট লুসিয়াতে পেয়েছিলাম। কিন্তু এখানকার সব ভেন্য়ুতে তা নেই। একজন বন্ধু ব্য়বস্থা করে দিয়েছেন। আমরা নিজেরাই রান্না করে নিচ্ছি।'

টি-২০ বিশ্বকাপের সুপার আটে অস্ট্রেলিয়াকে হারিয়ে চমকে দিলেন রশিদরা। অসাধারণ অলরাউন্ড পারফরম্য়ান্সে মিচেল মার্শদের ২১ রানে হারিয়েছেন তাঁরা। এই জয়েই আফগানদের টি-২০ বিশ্বকাপের স্বপ্ন যেমন জিইয়ে থাকল, তেমনই আফগানিস্তান ইতিহাস লিখেছে সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে অবস্থিত আর্নোস ভেল গ্রাউন্ডে। এই প্রথমবার আফগানিস্তান আন্তর্জাতিক মঞ্চে পরম শক্তিধর ক্রিকেটীয় দেশকে হারিয়ে দিয়েছে। অতীতে এই দুই দেশ ৪টি ওডিআই ও ১টি টি-২০ আই খেলেছিল। কিন্তু কোনওবারই ক্য়াঙারুদের হারাতে পারেননি রশিদরা। তবে এবার করেই দেখিয়ে দিলেন তাঁরা।

আরও পড়ুন: বিশ্বকাপে বুকড ৬০ ঘর! নিউ ইয়র্কের হোটেলেই বাবরদের চলত... চমকে দেওয়া কুকীর্তি ফাঁস

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.