Who is Goncalo Ramos? রোনাল্ডোর পরিবর্তে খেলে তিনি 'হ্যাটট্রিক হিরো'! কে এই রামোস? যা জানতে চান আপনি

লুসেল স্টেডিয়ামে পর্তুগালের ৬-১ গোলে জয়ের রাতে সব লাইমলাইট একাই কেড়ে নিলেন ফরোয়ার্ড গঞ্জালো রামোস। হয়ে গেলেন 'হ্যাটট্রিক হিরো'! এই ম্যাচের আগে পর্যন্ত হয়তো অনেকেই জানতেন না যে, কে এই রামোস! 

Updated By: Dec 7, 2022, 01:43 PM IST
Who is Goncalo Ramos? রোনাল্ডোর পরিবর্তে খেলে তিনি 'হ্যাটট্রিক হিরো'! কে এই রামোস? যা জানতে চান আপনি
ফোটো- টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) সুইৎজারল্যান্ডকে গোলবন্যায় ভাসিয়ে পর্তুগাল (Portugal vs Switzerland) বুক ফুলিয়ে চলে গেল শেষ আটে। লুসেল স্টেডিয়ামে (Lusail Stadium) পর্তুগালের ৬-১ গোলে জয়ের রাতে সব লাইমলাইট একাই কেড়ে নিলেন ফরোয়ার্ড গনসালো রামোস (Goncalo Ramos)। হয়ে গেলেন 'হ্যাটট্রিক হিরো'! এই ম্যাচের আগে পর্যন্ত হয়তো অনেকেই জানতেন না যে, কে এই রামোস! তবে এই ম্যাচের পর সকলেই বলবেন যে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) পরিবর্তে খেলে ইতিহাস লিখলেন যে ফুটবলার।

চলতি বিশ্বকাপে একেবারেই ছন্দে নেই সিআর সেভেন! অত্যন্ত নিষ্প্রভ দেখাচ্ছে তাঁকে। পর্তুগিজ মহাতারকাকে নিয়ে নানা কথা চলছে দলের অন্দরমহলে, ঠিক এরকম পরিস্থিতিতে রোনাল্ডোকে বেঞ্চে রেখেই প্রথম একাদশ সাজালেন পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস। তাঁর সাহসী ও সময়পযোগী সিদ্ধান্ত একেবারে দু'শো শতাংশ ক্লিক করে গেল। পর্তুগালকে ইউরো কাপ জেতানো কোচের আস্তিনে ছিল রামোস, যা তিনি লুকিয়ে রেখেছিলেন। মোক্ষম সময় বার করে বিপক্ষকে একেবারে তছনছ করে দিলেন পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে।

এই রাতে রামোস ১৭, ৫১ ও ৬৭ মিনিটে গোল করে চলতি বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক উপহার দিলেন। এই রামোসের কিন্তু হ্যাটট্রিক করার অভ্যাস আছে। তেমনই বলছে পরিসংখ্যান। পেলের পর সব চেয়ে কম বয়সে বিশ্বকাপের নকআউট ম্যাচে একাই তিন গোল করার রেকর্ড করলেন বছর একুশের রামোস। ইতিহাস বলছে, ১৬ নভেম্বর ২০২১ সালে পর্তুগালের হয়ে অনূর্ধ্ব-২১ ইউরো কোয়ালিফায়ার্সে সাইপ্রাসের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন রামোস। চলতি বছরের দোসরা অগস্ট, বেনফিকার হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ড্যানিশ ক্লাব মিজুল্যান্ডের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন রামোস।

আরও পড়ুন, FIFA World Cup 2022, POR vs SUI: অভিষেকেই গনসালো রামোসের হ্যাটট্রিক, বেঞ্চে বসে দেখলেন রোনাল্ডো, সুইসদের উড়িয়ে শেষ আটে পর্তুগাল

বিশ্বকাপে তিন গোল করা রামোস সিনিয়র পর্যায়ে এখনও পর্যন্ত হাফডজন গোল করেছেন। বিশ্বকাপের আগে গত নভেম্বরে পর্তুগাল প্রীতি ম্যাচ ৪-১ হারিয়েছিল নাইজেরিয়াকে। ওই ম্যাচেই রামোস প্রথম গোল করেন।রামোস বেনফিকার হয়ে খেলেন পর্তুগিজ লিগ। এই মরসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবের হয়ে ১৪ গোল করেছেন। ৬ গোল করিয়েছেন। বেনফিকার হয়ে সিনিয়র পর্যায়ে মোট ৪৫ ম্যাচ খেলে করেছেন ২০ গোল। বেনফিকার যুব অ্যাকাডেমিতে বেড়ে ওঠা রামোসের দিকে চোখ সারা বিশ্বের স্কাউটদের। ম্যান ইউ, চেলসি ও আর্সেনালের মতো ক্লাব রামোসকে নিতে ঝাঁপিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.