স্লগ ওভারে কুম্বলকে জিতিয়ে আনলেন সৌরভই

চরম নাটকের মধ্য দিয়ে ভারতীয় দলের নতুন কোচ নির্বাচিত হলেন অনিল কুম্বলে। কোহলিদের প্রাক্তন টিম ডিরেক্টর রবি শাস্ত্রীকে টেক্কা দিয়ে শেষে বাজিমাত করলেন ভারতের সর্বাধিক উইকেটের মালিক। যদিও এই যুদ্ধে  সারথির ভূমিকা পালন করে প্রিয় জাম্বোকে জয়ী করলেন তার একসময়ের অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। কারণ শুরু থেকেই রবি শাস্ত্রীর হয়ে সওয়াল করে আসছিল বিসিসিআই-এর প্রভাবশালী অংশ। স্বয়ং বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুরও ছিলেন রবির পক্ষে। মোট ৫৭ জন ভারতীয় দলের কোচের পদে আবেদন করেছিলেন। ইন্টারভিউতে ডাকা হয়েছিল সাতজনকে। সৌরভ গাঙ্গুলি,সচিন তেন্ডুলকররা এই সাতজনের সাক্ষাতকার নিয়েছিলেন।

Updated By: Jun 23, 2016, 07:12 PM IST
স্লগ ওভারে কুম্বলকে জিতিয়ে আনলেন সৌরভই

ওয়েব ডেস্ক: চরম নাটকের মধ্য দিয়ে ভারতীয় দলের নতুন কোচ নির্বাচিত হলেন অনিল কুম্বলে। কোহলিদের প্রাক্তন টিম ডিরেক্টর রবি শাস্ত্রীকে টেক্কা দিয়ে শেষে বাজিমাত করলেন ভারতের সর্বাধিক উইকেটের মালিক। যদিও এই যুদ্ধে  সারথির ভূমিকা পালন করে প্রিয় জাম্বোকে জয়ী করলেন তার একসময়ের অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। কারণ শুরু থেকেই রবি শাস্ত্রীর হয়ে সওয়াল করে আসছিল বিসিসিআই-এর প্রভাবশালী অংশ। স্বয়ং বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুরও ছিলেন রবির পক্ষে। মোট ৫৭ জন ভারতীয় দলের কোচের পদে আবেদন করেছিলেন। ইন্টারভিউতে ডাকা হয়েছিল সাতজনকে। সৌরভ গাঙ্গুলি,সচিন তেন্ডুলকররা এই সাতজনের সাক্ষাতকার নিয়েছিলেন।

পড়ুন কুম্বলের কিছু জানা অজানা তথ্য

সেখানে সচিন তেন্ডুলকরের মতন ব্যক্তি রবির পক্ষে থাকলেও সৌরভের ক্যারিসমায় অনিলকেই কোচের পদে মনোনীত করে পরামর্শদাতা কমিটি। কিন্তু তারপরই নাটক শুরু হয়। রবি শাস্ত্রীকে এই পদে আনার জন্য কোমড় বেধে নেমে পড়েন বোর্ড কর্তারা। ফের কোচ মনোনয়ন নিয়ে ভাবনা চিন্তা করার পরামর্শ দেওয়া হয় সৌরভ-সচিন-লক্ষ্ণণদের।  বৃহস্পতিবার বৈঠকে ফের সৌরভ সবাইকে রাজি করিয়ে পরামর্শদাতা কমিটির পক্ষ থেকে অনিল কুম্বলের নামই জমা দেন বোর্ড সচিব অজয় শিরকের  কাছে। এরপরই ঘটে বিপত্তি। বোর্ড সভাপতি ও সচিবের মধ্যে তুমুল মতানৈক্যের সৃষ্টি হয়। এর জেরে কোচ নিয়ে প্রস্তাবিত সাংবাদিক বৈঠকও পিছিয়ে যায়। যদিও শেষ পর্যন্ত বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুরকে মেনে নিতে হয় সৌরভের পছন্দের প্রার্থীকেই।
                                                   

বিসিসিআই অনিল কুম্বলেকে কোচ করলেও তার সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করল না। অনিলের সঙ্গে বোর্ড মাত্র এক বছরের চুক্তি করেছে বোর্ড।
                                               

.