India vs South Africa T20 Series: প্রথম ম্যাচে কী হবে ওপেনিং কম্বিনেশন? খেলবেন কি উমরান মালিক?

একটি স্থানের জন্য ত্রিমুখী লড়াই হতে চলেছে। উমরান মালিক, আবেশ খান ও অর্শদীপ সিংয়ের মধ্যে একজন থাকবেন প্রথম এগারোয়।

Updated By: Jun 9, 2022, 06:02 PM IST
 India vs South Africa T20 Series: প্রথম ম্যাচে কী হবে ওপেনিং কম্বিনেশন? খেলবেন কি উমরান মালিক?
ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন: আজ, বৃহস্পতিবার রাতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে নামছে ভারত। এই সিরিজে বিশ্রামে রয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরা প্রমুখ। ৫ ম্যাচের এই টি-২০ সিরিজে অধিনায়ক করা হয়েছিল কেএল রাহুলকে। 

কিন্তু বুধবার কেএল রাহুল চোটের কারণে ছিটকে যান সিরিজ থেকে। নেটে ব্যাট করার সময় হাতে চোট পেয়ে ছিটকে যান সদ্য সমাপ্ত আইপিএলে নতুন করে নিজেকে খুঁজে পাওয়া কুলদীপ যাদবও। সিরিজ শুরুর একদিন আগে দুজন ক্রিকেটারের এভাবে ছিটকে যাওয়া নিশ্চিতভাবেই ভারতীয় দলের পরিকল্পনাকে ধাক্কা দিয়েছে। রাহুলের ইষাণ কিশানের সঙ্গে ব্যাটিং ওপেনিংয়ের কথা ছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে কাকে দিয়ে ওপেনিং করানো হবে, তা নিয়ে মাথা ঘামাতেই হবে কোচ রাহুল দ্রাবিড়কে।

বর্তমান পরিস্থিতিতে ইষাণ কিষাণের সঙ্গে রুতুরাজ গায়কোয়াড়ের ওপেনিং করার সম্ভাবনা প্রবল। তিন নম্বরে ব্যাট করতে আসার সম্ভাবনা কেকেআর অধিনায়ক শ্রেয়স আয়ারের। নতুন অধিনায়ক ও দলের উইকেটরক্ষক ঋষভ পন্থ আসবেন চার নম্বরে। পাঁচ নম্বরে খেলবেন গুজরাত টাইটান্সকে আইপিএল জেতানো অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ব্যাট-বল উভয়ক্ষেত্রেই আইপিএলে যথেষ্ট ছাপ ফেলেছেন হার্দিক। ছয় নম্বরে আসছেন ভারতের নতুন ফিনিশার দীনেশ কার্তিক। সাত নম্বরে ব্যাট করতে পারেন বোলিং অলরাউন্ডার অক্ষর পটেল। এরপর থাকবেন চার বোলার। ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল ও যজুবেন্দ্র চাহালের জায়গা নিশ্চিত বলাই যায়। একটি স্থানের জন্য ত্রিমুখী লড়াই হতে চলেছে। উমরান মালিক, আবেশ খান ও অর্শদীপ সিংয়ের মধ্যে একজন থাকবেন প্রথম এগারোয়।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: KL Rahul Ruled Out: চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন কেএল রাহুল

.