সিডনিতে মুষলধারায় বৃষ্টি; ভেস্তে যেতে পারে ভারত-ইংল্যান্ড বিশ্বকাপের সেমি ফাইনাল

যদি অন্তত ১০-১০ ওভার করে ম্যাচ করা সম্ভব হয় তাহলে প্রথম সেমি ফাইনালের কাট অফ টাইম সিডনির স্থানীয় সময় অনুযায়ী বিকেল ৪:৫১ মিনিটে

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 5, 2020, 09:15 AM IST
 সিডনিতে মুষলধারায় বৃষ্টি; ভেস্তে যেতে পারে ভারত-ইংল্যান্ড বিশ্বকাপের সেমি ফাইনাল

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার থেকে সিডনিতে মুষলধারায় বৃষ্টি শুরু হয়েছে। বুধবার প্রায় সারাদিন বৃষ্টি হয়েছে সিডনিতে। বৃহস্পতিবারও সকাল থেকেই বৃষ্টি হচ্ছে। সিডনির স্থানীয় সময় অনুযায়ী দুপুর ৩:০০ টে (ভারতীয় সময় সকাল ৯:৩০ মিনিট) থেকে ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল ম্যাচ শুরু হওয়ার কথা। সেই মতো টস হওয়ার কথা ছিল সিডনির স্থানীয় সময় অনুযায়ী দুপুর ২:৩০ মিনিটে (ভারতীয় সময় সকাল ৯:০০ টায়)।  ফলে টস তো দূর অস্ত ম্য়াচ হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। আবার এই মাঠেই ভারতীয় সময় দুপুর ১:৩০ মিনিট থেকে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় সেমি ফাইনাল ম্যাচ হওয়ার কথা।

এদিকে সিডনি থেকে জানা যাচ্ছে, যদি অন্তত ১০-১০ ওভার করে ম্যাচ করা সম্ভব হয় তাহলে প্রথম সেমি ফাইনালের কাট অফ টাইম সিডনির স্থানীয় সময় অনুযায়ী বিকেল ৪:৫১ মিনিটে (ভারতীয় সময় অনুযায়ী সকাল ১১:২১ মিনিট) ম্যাচ শুরু করতেই হবে। তার ১৫ মিনিট আগে হবে টস। কিন্তু বৃষ্টি থামার কোনও লক্ষণই নেই সিডনিতে ।

বৃষ্টির জন্য দুটি সেমি ফাইনাল ভেস্তে গেলে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিশ্বকাপ সফর শেষ হয়ে যাবে। ফায়দা হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকার। কারণ সেমি ফাইনালের জন্য কোনও রিজার্ভ ডে-নেই।  আইসিসির নিয়ম বলছে, সেমিফাইনাল ম্যাচ না হলে গ্রুপ পর্বে যে দলের পয়েন্ট বেশি তাকে বিজয়ী ঘোষণা করা হবে। ভারতীয় দল গ্রুপ শীর্ষে থেকে সেমিতে উঠেছে। গ্রুপের চারটি ম্যাচই জিতেছে হ্যারিরা। তাই বৃষ্টির জন্য ম্যাচ পণ্ড হলে ফাইনালে চলে যাবে ভারতীয় দল।

আরও পড়ুন - করোনা আতঙ্ক: সূচি মেনে IPL শুরু হবে কি? জানিয়ে দিল সৌরভের বোর্ড

.