Jasprit Bumrah | Ravindra Jadeja: চোট সারিয়ে দলে জাদেজা, কবে প্রত্যাবর্তন করছেন বুমরা? চলে এল বড় আপডেট

জসপ্রীত বুমরাকে নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট। সোমবার সাফ জানিয়ে দিলেন জাতীয় দলের নির্বাচক প্রধান চেতন শর্মা। বিশ্বকাপের আগে তাঁকে দলে ফেরাতে গিয়ে ভারত যে সেটব্যাক পেয়েছে, তার আর পুনরাবৃত্তি করতে চায় না বিসিসিআই। ফলে বুমরাকে নিয়ে ধীরে চলো নীতি দলের।

Updated By: Oct 31, 2022, 09:05 PM IST
Jasprit Bumrah | Ravindra Jadeja: চোট সারিয়ে দলে জাদেজা, কবে প্রত্যাবর্তন করছেন বুমরা? চলে এল বড় আপডেট
দ্রুত দলে ফিরবেন বুমরা। চলে এল বড় আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) মধ্যেই আসন্ন চার সিরিজের দল ঘোষণা হয়ে গেল। চেতন শর্মার (Chetan Sharma) নির্বাচক কমিটি সোমবার আসন্ন নিউজিল্যান্ড (তিনটি ওয়ানডে ও সমসংখ্যক ওয়ানডে) ও বাংলাদেশ সিরিজের (তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট) জন্য স্কোয়াড বেছে নিয়েছে (India squad for New Zealand, Bangladesh series)। ভারতীয় দলের বাঁ-হাতি তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) দলে ফিরলেন। ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে ক্রিকেটের দুই ফরম্যাটেই তাঁকে দেখা যাবে বলে মনে করা হচ্ছে। 

৩৩ বছরের জাদেজা ভারতের হয়ে এশিয়া কাপে প্রথম দু’টি ম্যাচে খেলেছিলেন। হংকংয়ের বিরুদ্ধে খেলার সময় তাঁর হাঁটুতে চোট লাগে। চোটের জন্য প্রতিযোগিতা থেকে ছিটকে যান তিনি। জাদেজার বদলে অক্ষর প্যাটেলকে দলে নেওয়া হয়েছিল। চোট এতটাই গুরুতর হয়ে যায় যে, জাদেজাকে অস্ত্রোপচার করাতে হয়। স্বাভাবিক ভাবেই টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে যান। জাদেজা এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির পর্যবেক্ষণে রয়েছেন। ফিট হলেই তিনি মাঠে নামবেন বলে জানিয়েছেন চেতন। এখন প্রশ্ন চোটের কবলে ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরা। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে নেই তিনি। চেতনের কাছে এদিন ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে প্রশ্ন ছিল যে, বুমরা কবে ফিরছেন দলে?

আরও পড়ুনJeff Thomson | Jasprit Bumrah: বুমরার চোটের রেকর্ডে শঙ্কিত অজি কিংবদন্তি! ভারতীয় তারকাকে দেখছেন না তিন ফরম্যাটে

চেতন বলেন, 'আমি সবসময় বলি প্লেয়ারদের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা। যা ভীষণ ভাবে মেনে চলি আমরা। বিশ্বকাপের আগে আমরা বুমরাকে নিয়ে দ্রুততা দেখাতে গিয়েছিলাম, দেখতেই পেলাম যে ফল কী হল। বুমরাকে ছাড়া আমরা বিশ্বকাপ খেলছি। এনসিএ ও মেডিক্যাল দল বুমরার খুব ভালো করে দেখভাল করছে। ও অবশ্যই দ্রুত দলের অংশ হবে। অবশ্যই খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। বাংলাদেশের বিরুদ্ধে নয়। কারণ অতীতের ভুল আর আমরা করতে চাই না। বুমরাকে নিয়ে আমাদের ধীরে চলো নীতি। বুমরা দ্রুত ফিরবে। অত্যন্ত ভালো দল ওর সঙ্গে কাজ করছে। আমি আশাবাদী ওকে দ্রুত দেশের জার্সিতে দেখা যাবে।'

আরও পড়ুন: India Team: নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের দল ঘোষিত, নেতৃত্বে ধাওয়ান-হার্দিক

গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য এশিয়া কাপ পর্যন্ত খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। সিরিজের বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। দক্ষিণ আফ্রিকার সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে না নেমে বুমরা সোজা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যান। জাতীয় দলের তিন ফরম্যাটের তারকা পেসার রীতিমতো চোটপ্রবণ। বুমরার চোটের রেকর্ড দেখে তাঁর ভবিষ্যৎ নিয়ে কিছুদিন আগে বড় কথা বলে দিয়েছেন কিংবদন্তি অজি পেসার জেফ থম্পসন। বুমরাকে তিন ফরম্যাটে না খেলারই পরামর্শ তারঁ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.