Liz Truss Resigns: লিজ ট্রাসকেও রেয়াত করলেন না জাফর! ট্যুইটারে স্টেপআউট করেই খেললেন

লিজ ট্রাস (Liz Truss) ব্রিটেনর প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন। আর এই সুযোগেই ওয়াসিম জাফর (Wasim Jaffer) মাতিয়ে দিলেন সোশ্যাল মিডিয়া। 

Updated By: Oct 20, 2022, 11:44 PM IST
Liz Truss Resigns: লিজ ট্রাসকেও রেয়াত করলেন না জাফর! ট্যুইটারে স্টেপআউট করেই খেললেন
জাফর আছেন জাফরেই!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বলতে গেলে চোখের পলক ফেলার আগেই শেষ হয়ে গেল লিজ ট্রাসের অতি ক্ষুদ্র ইনিংস (Liz Truss Resigns)! ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার ছ’সপ্তাহের মধ্যে ইস্তফা দিয়ে দিলেন তিনি। অর্থনীতি সংক্রান্ত সিদ্ধান্ত নিয়ে চূড়ান্ত সমালোচিত হওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যায় গদি ছাড়েন লিজ! স্বভাবতই এই খবর ছড়িয়ে পড়ার পর সোশ্য়াল মিডিয়ায় ট্রেন্ডিং হতে থাকে #LizTruss। ভারতের প্রাক্তন ক্রিকেটার ও রঞ্জি কিংবদন্তি ওয়াসিম জাফর (Wasim Jaffer) সোশ্যালে যে কোনও গরমাগরম ইস্যু পেলেই চালিয়ে ব্যাট করেন। এবারও তার ব্যতিক্রম হল না। ব্রিটেনের সদ্য প্রাক্তন হওয়া প্রধানমন্ত্রীকেও রেয়াত করলেন না জাফর। তিনি ট্যুইটারে লেখেন, 'আমি একটা SWOT অ্য়ানালিসিস করছিলাম বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলিকে নিয়ে। যা বুঝলাম, ভারতের ১৫০-র ওপর গতিতে বল করার মতো বোলার নেই। পাকিস্তানের কোনও সিজনড ফিনিশার নেই। নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়ায় রেকর্ড ভালো নয়। ইংল্যান্ডের কোনও প্রধানমন্ত্রী নেই। ' এর সঙ্গেই জাফর জুড়ে দিয়েছেন  #T20worldcup22 #LizTruss

আরও পড়ুন: Liz Truss Resigns: কাঁটার গদি, পদত্যাগ করে যেন বাঁচলেন লিজ ট্রাস...

প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভনের সঙ্গে জাফরের 'লড়াই' ট্যুইটারে প্রসিদ্ধ। ভন সবসময় চেষ্টা করেন যে, ভারতীয় দল বা ভারতীয় ক্রিকেটারের কোনও না কোনও খুঁত বার করে সোশ্যাল মিডিয়ায় খুঁচিয়ে দেওয়ার! আর ভনের মুখ বন্ধ করিয়ে দিতে দু'বার ভাবেন না জাফর। একদম স্টেপআউট করেই ভনকে মাঠের বাইরে ফেলেন জাফর। এমনকী জাফরও সুযোগ খোঁজেন এখন ব্রিটিশ তল্লাটের 'আগুন' জ্বালাতে! অর্থনৈতিক সংকটের কারণেই পদত্যাগ করতে বাধ্য হয়েছেন ট্রাস। এমনটাই জানা যাচ্ছে। এর ফলে ঋষি সুনাকের কি ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা বাড়ছে! অন্তত তেমনই মনে করছে ব্রিটেনের রাজনৈতিক মহলের একাংশ। জানা গিয়েছে মূলত, কর ব্যবস্থার অচলাবস্থার জেরেই এই সংকট ঘনিয়েছে। দ্রব্যমূল্য বৃদ্ধি, কস্ট-অফ-লিভিং বেড়ে যাওয়ার ফলে জীবনযাপন খুবই খরচসাপেক্ষ হয়ে দাঁড়িয়েছে সেখানে। ফলে বিভিন্ন মহলে ক্ষোভ বাড়ছিল। আর এসবের মোকাবিলা করতে নিজেকে ব্যর্থ প্রতিপন্ন করলেন সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী লিজ ট্রাস। গত ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ট্রাস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.