Virat Kohli: 'বিরাটকে বুঝতে হবে কোন ডেলিভারি ওকে ছাড়তে হবে'! পরামর্শ প্রাক্তন মহারথীর

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও বেশি দূর এগিয়ে যেতে পারেননি বিরাট। ২৫ বলে ১৬ রান করে আউট হন তিনি। 

Updated By: Jul 15, 2022, 05:02 PM IST
Virat Kohli: 'বিরাটকে বুঝতে হবে কোন ডেলিভারি ওকে ছাড়তে হবে'! পরামর্শ প্রাক্তন মহারথীর
জাফর বলছেন কোহলি পুরনো রোগেই আক্রান্ত

 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আধুনিক ক্রিকেটে 'ব্যাটিং মায়েস্ত্রো'দের তালিকা বানাতে হলে বিরাট কোহলির (Virat Kohli) নাম রাখতেই হবে। সচিন তেন্ডুলকরের পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং স্টার তিনি। কিন্তু সেই বিরাটই আজ বাইশ গজে বিচরণ করছেন শুধু অতীতের ছায়া হয়ে। সেঞ্চুরি তো দূর অস্ত, বিরাটের ব্যাটে হাফ-সেঞ্চুরিও বিরল দৃশ্য হয়ে গিয়েছে। স্বভাবতই বিরাটকে নিয়ে আলোচনা তুঙ্গে। বিরাটের ব্যাটে কেন বড় রান নেই,কোথায় ঠিক সমস্যা! এবার এই নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন ওপেনার ও রঞ্জি কিংবদন্তি ওয়াসিম জাফর (Wasim Jaffer)।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও বেশি দূর এগিয়ে যেতে পারেননি বিরাট। ২৫ বলে ১৬ রান করে আউট হন তিনি। জাফর মনে করেন এই ম্যাচে বিরাটের রান করার সুযোগ ছিল। কিন্তু তিনি হাতছাড়া করেন। এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে জাফর বলেন, "বিরাট কোহলি যখন ব্যাট শুরু করেছিল ওকে আবার সুন্দর ছন্দে দেখাচ্ছিল। কিন্তু ওকে প্রতিপক্ষের বোলাররা সেই অফস্টাম্পের বাইরেই বল করবে সবসময়। ওকে বুঝতে হবে যে, বিশেষত ওই লেন্থ বলগুলিতে ও রান পাবে না। শর্ট বলে ও থার্ড ম্যানে ড্যাব করতে পারবে। ফুল লেন্থ ডেলিভারিতে কোনও সমস্যাই নেই। বিরাটকে বুঝতে হবে কোন ডেলিভারি ওকে ছাড়তে হব। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ওর ফর্মে ফেরার সুযোগ ছিল। কিন্তু ও সুযোগ হাতছাড়া করেছে। ওর দিন ছিল। কারণ রান রেটের চাপ ছিল না। উইকেট যথেষ্ট ভাল ছিল দ্বিতীয়ার্ধে। ও সত্যি শুরুটা ভাল করেছিল। দুই বছর ধরেই এমনটা চলছে। ও সেঞ্চুরি পায়নি। দলগুলি ওকে পঞ্চম বা ষষ্ঠ স্টাম্প টার্গেট করেই বল করবে। ওকে রাস্তা খুঁজে বার করতে হবে।"

অফ স্টাম্পের বাইরে খোঁচা দিয়ে আউট হওয়া কোহলির পুরনো রোগ। যে রোগের দাওয়াই এখনও পাননি তিনি। কোহলির দুর্বলতা অনান্য দলগুলি বুঝে গিয়েছে। ফলে কোহলিকে আউট করতে আর বিপাকে পড়তে হচ্ছে না বোলারদের। তাঁরা বুঝে গিয়েছেন যে, পঞ্চম বা ষষ্ঠ স্টাম্প লক্ষ্য করে কোহলিকে বল করলেই চলে আসবে উইকেট।

আরও পড়ুন: বুমরা ছাড়া আর কোন ভারতীয় একদিনের ক্রিকেটে ছয় উইকেট নিয়েছিলেন? ছবিতে দেখুন

আরও পড়ুন: Ashley Harkleroad: টেনিস ছেড়ে এখন অনলি ফ্যানস মডেল! অনুরাগীরা ভাবেননি দেখবেন এমন ছবি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.