ওয়ার্ন হারালেন সচিন-লারা- সেওয়াগদের

Updated By: Nov 8, 2015, 09:22 AM IST
ওয়ার্ন হারালেন সচিন-লারা- সেওয়াগদের
ছবি- ©Rob Tringali/ESPN

সচিন ব্লাস্টার্স-১৪০/৮।।
ওয়ার্ন ওয়ারিয়র্স- ১৪১/৪ (১৭.২ ওভার)
ওয়ার্ন ওয়ারিয়র্স জয়ী ৬ উইকেটে (১৬ বল বাকি থাকতে)

ওয়েব ডেস্ক: নিজের সেরা সময়ে বেশিরভাগ সময়ই যেটা পারেননি সেটাই বুড়ো বয়সে করে দেখালেন শেন ওয়ার্ন। মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়ার্কের ফ্লাশিং মিডোস ক্রিকেট অলস্টার সিরিজের প্রথম ম্যাচে ওয়ার্নের দল হারিয়ে দিল সচিনের দলকে। কুড়ির এই ক্রিকেটে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা হলেন শেন ওয়ার্ন। সচিন, লারার উইকেটটা নিয়েছেন অস্ট্রেলিয়ার এই স্পিনার কিংবদন্তি। সঙ্গে ওয়ার্ন নিয়েছেন লক্ষ্ণণের উইকেটও।

প্রথমে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে লিটল মাস্টারের দল সচিন ব্লাস্টার্স দল তোলে ১৪০ রান। ওপেন করতে নামেন সেওয়াগ-সচিন। ক দিন আগেই সদ্য প্রাক্তন সেওয়াগ করেন ২২ বলে ৫৫ রান। মারেন ৩টি বাউন্ডারি, ৬টা ওভার বাউন্ডারি। সচিন করেন ২৭ বলে ২৬, মারেন একটি ওভার বাউন্ডারি। সচিন ফিরে যাওয়ার পর আর ব্লাস্টার্স দলের আর কেউ দাঁড়াতে পারেননি। লক্ষ্মণ করেন ৮, লারা ১, জয়বর্ধনে ১৮। ওয়ার্ন ওয়ারিয়র্স দলে হয়ে দারুণ বল করেন ডোনাল্ড (১/২৩), সাইমন্ডস (৩/৫), ভিট্টোরি (১/১৩)।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খেলেও পন্টিং-সাঙ্গাকার জুটি দলকে সহজ জয় এনে দেয়। পন্টিং ৩৪ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন। সাঙ্গাকারা করেন ৪১ রান। জন্টি রোডস ২০ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন। উইনিং স্ট্রোকটা আসে সচিনের বলে। সচিনের দলের বোলিংয়ে প্রধান অস্ত্র শোয়েব আখতার ২৬ রানে ২ উইকেট নেন। মুরলি নেন ১টি উইকেট। 

তবে জয় পরাজয় ছাপিয়ে মার্কিন মুলুকের মন জিতে নিল বাইশ গজের যুদ্ধ। একসঙ্গে এত কিংবদন্তির পারফরম্যান্স দেখে মুগ্ধ ক্রিকেটবিশ্ব।

.