Virat Kohli: 'কিং কোহলি'কে টি-টোয়েন্টি দলে রাখলেন না এই প্রাক্তন ওপেনার, কে তিনি?

প্রায় চার মাস বাকি টি-টোয়েন্টি বিশ্বকাপের। আগে একাধিক সিরিজ খেলবে ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলে এ বার আয়ারল্যান্ড।   

Updated By: Jun 28, 2022, 10:31 PM IST
Virat Kohli: 'কিং কোহলি'কে টি-টোয়েন্টি দলে রাখলেন না এই প্রাক্তন ওপেনার, কে তিনি?
বিরাট কোহলির ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন! ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) দলে বিরাট কোহলিকে (Virat Kohli) দলে দেখতে রাজি নন বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ককে শীর্ষ তিন ব্যাটারের মধ্যে রাখলেন না তিনি। সাধারণত তিন নম্বরে ব্যাট করতে নামেন বিরাট। বীরুর তালিকায় 'কিং কোহলি' নেই। তাঁর তালিকায় সবার উপরে আছেন ঈশান কিশান (Ishan Kishan), কেএল রাহুল (KL Rahul) ও রোহিত শর্মা (Rohit Sharma)। 

বীরু বলেন, “টি-টোয়েন্টি ফরম্যাটে হার্ড হিটারের দিক থেকে ভারতের কাছে একাধিক বিকল্প রয়েছে। আমি তাই এই তিনজনকে বাছব। ওপেনিংয়ে ডান হাতি বাঁ হাতি কম্বিনেশন দরকার। রাহুলকে নিয়ে এ বার আমার বিশ্বকাপে আগ্রহ আছে।" যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাসে সবথেকে ধারাবাহিক বিরাট কোহলি।

প্রায় চার মাস বাকি টি-টোয়েন্টি বিশ্বকাপের। আগে একাধিক সিরিজ খেলবে ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলে এ বার আয়ারল্যান্ড। এরপর ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া রয়েছে সামনে। প্রতিটা সিরিজেই কঠিন নজর রাখছেন নির্বাচকরা। এখান থেকেই বিশ্বকাপের জন্য বাছাইপর্ব চলবে। একাধিক নাম থাকলেও তাদের মধ্যে থেকে সঠিক দল তৈরি করা সবথেকে কঠিন। গতবারের পুনরাবৃত্তি এ বার চাইছে না বিসিসিআই। তাই সময় নিয়ে দল গঠন করতে চায় তারা। 

শেহওয়াগ ফের যোগ করেন, "ওপেনিংয়ে ডান হাতি বাঁ হাতি জুটি থাকা দরকার। ফলে ঈশানের সঙ্গে রোহিত বা রাহুলকে নামা উচিত। ২০২১ সালের মার্চ মাসে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেকের পর থেকে ঈশান দুর্দান্ত ফর্মে আছে। ১৬টা ম্যাচ খেলে করেছে ৫২১ রান। গড় ৩৪.৭৩। স্ট্রাইক রেট ১৩৪.৯৭। তাই আমার মতে ওর দলে জায়গা পাকা।" 

আরও পড়ুন: অনেক লড়াই, কটাক্ষের কোন বিশেষ স্বীকৃতি পেলেন রেফারি কণিকা বর্মণ? জেনে নিন

আরও পড়ুন: Roy Krishna: নর্থ-ইস্ট ইউনাইটেডে যেতে পারেন এই তারকা স্ট্রাইকার? আলোচনা তুঙ্গে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.