'হোয়েন' নয় 'হোয়াই' শুনেই ক্রিকেটকে বাই বাই করলেন বীরু

তাঁর অবসরের টাইমিংটাও হল ঠিক তার ব্যাটিংয়ের মত। একবারে পিকচার পারফেক্ট। 'হোয়ন' নয় 'হোয়াই' শব্দটা শুনেই ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে ধ্বংসাত্মক ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। সেওয়াগের অবসর ঘোষণার সবচেয়ে বড় দিক হল আইপিএলও না খেলার সিদ্ধান্ত। হালে যত ভারতীয় ক্রিকেটার অবসর নিয়েছেন তাঁর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন, তারপর কটা মরসুম খেলার পর আইপিএল থেকে সরে দাঁডি়য়েছেন।

Updated By: Oct 20, 2015, 03:55 PM IST
'হোয়েন' নয় 'হোয়াই' শুনেই ক্রিকেটকে বাই বাই করলেন বীরু

ওয়েব ডেস্ক: তাঁর অবসরের টাইমিংটাও হল ঠিক তার ব্যাটিংয়ের মত। একবারে পিকচার পারফেক্ট। 'হোয়ন' নয় 'হোয়াই' শব্দটা শুনেই ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে ধ্বংসাত্মক ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। সেওয়াগের অবসর ঘোষণার সবচেয়ে বড় দিক হল আইপিএলও না খেলার সিদ্ধান্ত। হালে যত ভারতীয় ক্রিকেটার অবসর নিয়েছেন তাঁর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন, তারপর কটা মরসুম খেলার পর আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। ক দিন অবসর নেওয়া জাহির খানও এর ব্যতিক্রম হননি। সেওয়াগও অনায়াসে সেই কাজটা করতে পারতেন। মোটা টাকা রোজগারের সুযোগটা ছিল তাঁর কাছে।

 

কিন্তু তিনি বীরেন্দ্র সেওয়াগ। বাকিরা যা করেন সেটা যদি তিনিও করেন, তা হলে তো তাঁকে নিয়ে ক্রিকেটে আলাদা করে অধ্যায় লেখা হত না। টেস্টে যার দুটো ত্রিশতরান, ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি, একটা সময় সর্বোচ্চ রানের মালিক (২১৯)। তবু তাঁর ব্যাটিং সংখ্যাতত্ত্ব, রেকর্ডের অনেক অনেক উপর দিয়ে যায়। ম্যাকগ্রা হোক বা ওয়ার্ন। মুরলীধরন হোক বা ব্রেট লি। বোলার নয় সেওয়াগ দেখতেন বল। সেওয়াগ মানেই বিপক্ষের পাঁজরটা ভেঙে দাও একেবারে আক্রমণাত্মক ব্যাটিং করে। অবসর নেওয়ার ঘোষণা করে বীরু জানালেন, ৩৭ তম জন্মদিনেই তিনি অবসর নিতে চেয়েছিলেন। সত্যি জীবনের শেষ স্ট্রোকটায় দৃষ্টান্ত রেখে গেলেন বীরু।

.