Virat Kohli অবশ্য়ই ফোন করুক Sachin Tendulkar-কে: Sunil Gavaskar

রানে ফিরতে সচিন তেন্ডুলকরেরই দ্বারস্থ হোক বিরাট কোহলি। এমনটাই পরামর্শ সুনীল গাভাসকরের।

Updated By: Dec 30, 2021, 08:10 PM IST
Virat Kohli অবশ্য়ই ফোন করুক Sachin Tendulkar-কে: Sunil Gavaskar
সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির (Virat Kohli) অফ স্টাম্পের বাইরের দুর্বলতা প্রকট হয়ে উঠেছে। ২০২১ সালের একাধিক বিদেশ সফরে সেই পুরনো রোগে বারবার সমস্যায় পড়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি বক্সিং-ডে টেস্টের দুই ইনিংসে জঘন্য ভাবে আউট হয়েছেন কোহলি। সেই অফ স্টাম্পের বাইরের বলই উইকেট নিচ্ছে তাঁর। 

২০০৩-০৪ মরশুমের ডিসেম্বরে ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল। ব্রিসবেন টেস্টে সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) করেছিলেন শূন্য। অ্যাডিলেডে করেন ১ ও ৩৭। মেলবোর্নে তাঁর ব্যাট থেকে এসেছিল ০ ও ৪৪। সেই সচিনই সিডনিতে করেন ২৪১ ও ৬০ রান। সচিন সেবার অস্ট্রেলিয়া সফরে বেশিরভাগই আউটই হয়েছিলেন কভার ড্রাইভ মারতে গিয়ে। সচিন সিডনিতে ঠিক করে নেন যে, যাই হয়ে যাক তিনি কভার ড্রাইভ মারবেন না। বাকিটা ইতিহাস। কোহলি অফ স্টাম্পের বাইরের বলের সমস্যা কাটানোর জন্য সচিনের দ্বারস্থ হোক। এমনটাই পরামর্শ দিলেন কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar)।

আরও পড়ুন: KL Rahul: এই কাজের জন্য গর্ব বোধ করছেন কেএল রাহুল

গাভাসকর এক জায়গায় বলেন, "কোহলি নতুন বছরের শুভেচ্ছা জানাতে ফোন করুক সচিন তেন্ডুলকরকে। আর কথাপ ফাঁকেই ও জেনে নিক যে, সচিন ২০০৩-০৪ মরশুমে কীভাবে সফল হয়েছিল। সচিন কভারে খেলতে গিয়েই ক্যাচ তুলে দিচ্ছিল। তারপর ও ওই সফর শেষ করল সিডনিতে ২৪১ ও ৬০ রানের ইনিংস খেলে। কারণ সচিন ঠিক করে নিয়েছিল যে, ও শুধু মিড-অফ কিংবা স্ট্রেইট ও অন-সাইডে খেলবে। কোহলি চেষ্টা করুক সচিনের মাথাটা কাজে লাগাতে। আশা করি এতে ওর ভালই হবে। কোহলির ব্যাটিংয়ে কোনও ভুল নেই। ও একই ভুল বারবার করছে। কেউ তর্ক করতেই পারে যে, ও ওই সব ডেলিভারি খেলা থেকে বিরত থাকতে পারে। সব ব্যাটারই ভুল করে। সকলেই আরও একটা সুযোগ পায়। কিন্তু কোহলির সেই ভাগ্যটা নেই। আশা করি নতুন বছরে ওর সঙ্গ দিক ওর ভাগ্য। সেঞ্চুরি এমনিই আসবে।"

বিরাট কোহলি যে মারাত্মক চাপে রয়েছেন সেটা চলতি বক্সিং ডে টেস্টের দুই ইনিংসে তাঁর আউট হওয়ার ধরন দেখলেই বোঝা যাচ্ছে। প্রথম ইনিংসে লুঙ্গি এনগিডির একটি নির্বিষ ও প্রায় পঞ্চম স্টাম্পের বাইরে থাকা বলে অহেতুক খোঁচা দিয়ে ৩৫ রানে সাজঘরে ফিরে গিয়েছিলেন টেস্ট দলের অধিনায়ক। এরপর দ্বিতীয় ইনিংসেও সেই একই ভুল। ২১ বছরের বাঁহাতি পেসার মার্কো জেনসন তাঁর উইকেট তুলে নিলেন।
 
Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.