KL Rahul: এই কাজের জন্য গর্ব বোধ করছেন কেএল রাহুল

কেএল রাহুলের সেঞ্চুরি নিয়ে চর্চা চলছে বাইশ গজে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর অনবদ্য ১২৩ রানের ইনিংস চোখে লেগে থাকবে সকলের।

Updated By: Dec 30, 2021, 07:05 PM IST
KL Rahul: এই কাজের জন্য গর্ব বোধ করছেন কেএল রাহুল
কেএল রাহুল

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির (Virat Kohli) ভারত ১১৩ রানে সেঞ্চুরিয়ন টেস্ট জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। প্রথম ইনিংসে ভারত ৩২৭ রান করেছিল কেএল রাহুলের (KL Rahul) দুরন্ত ১২৩ রানের সৌজন্য়ে। রোহিত শর্মার (Rohit Sharma) অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ভাইস-ক্যাপ্টেনসির দায়িত্ব সামলাচ্ছেন। বিরাটের ডেপুটি দুই ইনিংস মিলিয়ে ১৪৬ (১২৩+২৩) রান করে ম্যাচের সেরা হয়েছেন। 

সেঞ্চুরিয়নে নিজের পারফরম্যান্সের জন্য গর্বিত রাহুল। ম্যাচের পর তিনি বলেন, "দৃঢ়তা এবং সংকল্পের মাধ্যমেই দলের হয়ে একটা ভাল শুরু করতে চেয়েছিলাম। এরকম একটা চ্যালেঞ্জিং পিচে গুরুত্বপূর্ণ ওপেনিং পার্টনারশিপ করতে পেরেছি। নিজের পারফরম্যান্সে আমি খুশি। তবে আমি খুব একটা টেকনিক্যাল পরিবর্তন আনিনি। সবটাই মাইন্ডসেটের ব্যাপার। ঠান্ডা মাথায় শৃঙ্খলাবদ্ধ হতে পেরেছি, পারফরম্যান্সে তার অবদান রেখেছি। সবটা এখন ভাল ভাবে হচ্ছে। বিদেশের মাটিতে সেঞ্চুরি করতে পারাটা গর্বের।" রাহুল শামির এবং ভারতীয় বোলারদেরও প্রশংসা করেছেন। এর পাশাপাশি তিনি বলেন, "দক্ষিণ আফ্রিকায় আসতে পারাটা বিশেষ ব্যাপার আমার কাছে। এই জয় অনেক আত্মবিশ্বাস দেবে। ব্যক্তিগত ভাবে সবাই ভাল করার চেষ্টা করবে। আরও কয়েকদিনের মধ্যে টেস্ট জিততে চাইব।"

আরও পড়ুন: Mohammed Shami বিশ্বের সেরা তিন পেসারদের একজন: Virat Kohli

রাহুল টেস্টে ৭টি শতরান করে ফেললেন। সব মিলিয়ে ৬টি দেশ ও ৫টি মহাদেশে তিনি টেস্ট সেঞ্চুরি পেয়েছেন। ইংল্যান্ডে ২টি, ভারত, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকায় ১টি করে টেস্ট সেঞ্চুরি করলেন। সেই নিরিখে রাহুল  এশিয়া ও ইউরোপে ২টি করে টেস্ট সেঞ্চুরি করেছেন। ১টি করে টেস্ট শতরান করেন আমেরিকা, ওশেনিয়া ও আফ্রিকায়। আগামী সোমবার অর্থাৎ ৩ জানুয়ারি জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে ভারত-দক্ষিণ আফ্রিকা। এরপর ১১ জানুয়ারি সিরিজের তৃতীয় ও অন্তিম টেস্ট খেলবে দুই দল। বাকি দুই টেস্টেও রাহুলের ব্যাটের দিকে থাকবে চোখ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.