আরও একটা রেকর্ডের সামনে বিরাট কোহলি

দক্ষিণ আফ্রিকা সফরে ৩টি টেস্ট বিরাট করেছেন ২৮৬ রান। ৬টি একদিনের ম্যাচে তিনটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি করে কোহলি ৫৫৮ রান করেছেন। আর একটি টি টোয়েন্টিতে ২৬ রান করেছেন ক্যাপ্টেন কোহলি।

Updated By: Feb 20, 2018, 04:10 PM IST
আরও একটা রেকর্ডের সামনে বিরাট কোহলি
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন : ফর্মের তুঙ্গ থাকা ভারত অধিনায়ক বিরাট কোহলি ব্যাট হাতে একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন। চলতি দক্ষিণ আফ্রিকা সফরে আরও একটা নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন বিকো। এবার ভিভ রিচার্ডস এবং ডন ব্র্যাডম্যানের রেকর্ড ভাঙতে পারেন বিরাট। 

বিদেশের মাটিতে কোনও সফরে ১,০০০ রানের নজির গড়ার মুখে দাঁড়িয়ে রয়েছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকা সফরে ৩টি টেস্ট বিরাট করেছেন ২৮৬ রান। ৬টি একদিনের ম্যাচে তিনটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি করে কোহলি ৫৫৮ রান করেছেন। আর একটি টি টোয়েন্টিতে ২৬ রান করেছেন ক্যাপ্টেন কোহলি। সবমিলিয়ে আফ্রিকা সফরে এখনও ১৩টি ইনিংসে কোহলির সংগ্রহ মোট ৮৭০ রান।

আরও পড়ুন-'সচিনের রেকর্ড ভেঙে দেবে বিরাট'

বিদেশের মাটিতে কোনও একটি সফরে ১,০০০ রান করার নজির রয়েছে একমাত্র ক্যারিবিয়ান কিংবদন্তী ভিভ রিচার্ডসের। ১৯৭৬ সালে ইংল্যান্ড সফরে ভিভ করেছিলেন ১০৪৫ রান। ওই সফরে একদিনের সিরিজে ২১৬ রানের পাশাপাশি ৪টি টেস্টে ৮২৯ রান করেছিলেন ভিভ। ভিভ ছাড়া আর কারও দখলে এক সফরে ১,০০০ রানের রেকর্ড নেই। ব্র্যাডম্যান ইংল্যান্ড সফরে ৫টি টেস্টে ৯৭৪ রান করেছিলেনস যদিও সেইসময় একদিনের ক্রিকেট চালু হয়নি।

আরও পড়ুন- নিজে 'শিকার' হয়ে লাখো লাখো হৃদয় ভাঙলেন প্রিয়া!

১,০০০ রানের গণ্ডি পেরোতে বিরাটের দরকার আর ১৩০ রান, হাতে রয়েছে মাত্র ২টি টি-টোয়েন্টি ম্যাচ। ব্র্যাডম্যানকে ছুঁতে বিরাটের প্রয়োজন ১০৪ রান। অন্যদিকে ভিভকে টপকাতে সিরিজের বাকি দু'টি টি-টোয়েন্টিতে বিরাট কোহলিকে করতে হবে ১৭৬ রান। কাজটা কঠিন মনে হলেও বিরাট যে গতিতে এগোচ্ছেন তাতে কোনও কিছুই অসম্ভব নয়।

 

.