Virat Kohli: বারবার ব্যর্থ বিরাট! এবার মুখ খুললেন ব্যাটিং কোচ Vikram Rathour

রানে ফেরার জন্য বিরাট কোহলির কী করা উচিত? অফ স্টাম্পের বাইরে তিনি কি ফের শট নেবেন? এবার কথা বললেন কোহলিদের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

Updated By: Dec 30, 2021, 12:09 PM IST
Virat Kohli: বারবার ব্যর্থ বিরাট! এবার মুখ খুললেন ব্যাটিং কোচ Vikram Rathour
বিরাট কোহলির শট নির্বাচন নিয়ে কথা বললেন বিক্রম রাঠোর

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির (Virat Kohli) 'ব্যাড প্যাচ' যেন তাঁর পিছুই ছাড়ছে না। বারবার ব্যর্থ হচ্ছেন ভারতের টেস্ট ক্যাপ্টেন। আধুনিক প্রজন্মের অন্যতম সেরা ব্যাটার বিগত দু'বছর ব্যাট শাসনের জন্য খবরের শিরোনামে আসেননি, বরং তাঁকে পড়তে হচ্ছে স্ক্যানারের নীচে। অফ স্টাম্পের বাইরে তাঁর দুর্বলতা সবার জানা। ২০২১ সালের একাধিক বিদেশ সফরে সেই পুরনো রোগে বারবার সমস্যায় পড়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি বক্সিং-ডে টেস্টের দুই ইনিংসে জঘন্য ভাবে আউট হয়েছেন কোহলি। সেই অফ স্টাম্পের বাইরের বলই উইকেট নিচ্ছে তাঁর। কোহলির ব্যাটিং নিয়ে প্রশ্ন তুলেছেন সুনীল গাভাস্করের মতো কিংবদন্তিও। এবার কোহলির ব্যাটিং নিয়ে মুখ খুললেন দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (Vikram Rathour)। চতুর্থ দিনের শেষে সাংবাদিক বৈঠকে রাঠোর বললেন কোহলির এবার কী করণীয়।

আরও পড়ুন: Ashes 2021-22: আবার কোভিড সংক্রমণ England শিবিরে, চতুর্থ টেস্টে থাকছেন না কোচ Chris Silverwood

অফ স্টাম্পের বাইরে বিরাটের শট খেলার প্রবণতা নিয়ে রাঠোর বলেন, "এরকম শটই কোহলিকে প্রচুর রান এনে দিয়েছে। এগুলোই ওর স্কোরিং শট। ওকে এই শট খেলতেই হবে। এটাই কিন্তু ওর শক্তি এবং দুর্বলতা। ও যদি এরকম শট না খেলে তাহলে রানই করতে পারবে না। এখন প্রশ্ন কখন ও এই শট খেলবে! এই নিয়ে আলোচনা চলছেই। দেখতে হবে ও ঠিক সময় ও ঠিক জায়গায় এই শট খেলছে কিনা! আমাদের গেম-প্ল্যান আরও একটু মজবুত করলে ভাল হবে। কোহলি এরকম শট খেলুক তবে ওকে ভাল বল বেছে নিতে হবে।"  বিরাট কোহলি যে মারাত্মক চাপে রয়েছেন সেটা চলতি বক্সিং ডে টেস্টের দুই ইনিংসে তাঁর আউট হওয়ার ধরন দেখলেই বোঝা যাচ্ছে। প্রথম ইনিংসে লুঙ্গি এনগিডির একটি নির্বিষ ও প্রায় পঞ্চম স্টাম্পের বাইরে থাকা বলে অহেতুক খোঁচা দিয়ে ৩৫ রানে সাজঘরে ফিরে গিয়েছিলেন টেস্ট দলের অধিনায়ক। এরপর দ্বিতীয় ইনিংসেও সেই একই ভুল। ২১ বছরের বাঁহাতি পেসার মার্কো জেনসন তাঁর উইকেট তুলে নিলেন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.