Virat Kohli, IPL 2022: পঞ্চমবার 'গোল্ডেন ডাক'! 'বিরাট' লজ্জার রেকর্ড গড়লেন কোহলি!

আইপিএল কেরিয়ারে এই নিয়ে পঞ্চমবার 'গোল্ডেন ডাক' হলেন 'কিং কোহলি'। গত ম্যাচে তিনে ব্যাট করতে নেমে দুষ্মন্ত চামিরার প্রথম ডেলিভারিতেই হুডার হাতে ক্যাচ তুলে আউট হন তিনি।

Updated By: Apr 23, 2022, 08:53 PM IST
Virat Kohli, IPL 2022: পঞ্চমবার 'গোল্ডেন ডাক'! 'বিরাট' লজ্জার রেকর্ড গড়লেন কোহলি!
খালি হাতে ফিরছেন। চোখে মুখে হতাশা স্পষ্ট। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: এ কী হল বিরাট কোহলির (Virat Kohli)। একে তো ব্যাটে সেঞ্চুরি নেই। তা নিয়ে কম সমালোচনা সহ্য করতে হচ্ছে না। এরসঙ্গে চলতি আইপিএল-এ (IPL 2022) পরপর দুটো ম্যাচে 'গোল্ডেন ডাক' হয়ে ফিরতে হল তাঁকে। এই ঘটনা যে বিরাটের কাটা ঘায়ে নুনের ছিটে দেবে, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ আইপিএল কেরিয়ারে এই পঞ্চমবার 'গোল্ডেন ডাক' করলেন তিনি। 

সানরাইজার্সের হায়দরাবাদের (Sunrisers Hyderabad) মার্কো জেনসেন (Marco Jansen) শনিবার প্রথম ওভার থেকেই কার্যত জ্বলে উঠলেন। দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই বিরাটকে ফেরান তিনি। এই নিয়ে টানা দ্বিতীয়বার বিরাটকে 'গোল্ডেন ডাক' হয়ে প্যাভিলিয়নে ফিরতে হল। ইতিপূর্বে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধেও তিনি রানের খাতা খুলতে পারেননি। জেনসেনের ফুল লেংথে এগিয়ে আসা ডেলিভারিতে শক্ত হাতে সামনের দিকে ঠেলে দিতে চেয়েছিলেন বিরাট। বল ব্যাটের কানা লেগে সোজা দ্বিতীয় স্লিপে চলে যায়। সেখানে দাঁড়িয়েছিলেন এইডেন মার্করাম। তিনি সেই ক্যাচ তালুবন্দি করতে কোনও ভুল করলেন না। এখানে কেন উইলিয়ামসনের বুদ্ধির তারিফ করতেই হবে। কারণ তিনি দ্বিতীয় স্লিপ না রাখলে, বিরাটকে আউট করা যেত না।  

Virat Kohli

আইপিএল কেরিয়ারে এই নিয়ে পঞ্চমবার 'গোল্ডেন ডাক' হলেন 'কিং কোহলি'। গত ম্যাচে তিনে ব্যাট করতে নেমে দুষ্মন্ত চামিরার প্রথম ডেলিভারিতেই হুডার হাতে ক্যাচ তুলে আউট হন তিনি। ফলে এই নিয়ে ক্রোড়পতি লিগে পাঁচবার প্রথম বলেই আউট হয়েছেন বিরাট। ২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্স, ২০১৪ সালে পঞ্জাব কিংস ও ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে 'গোল্ডেন ডাক' হয়েছিলেন। এ বার এই তালিকায় জুড়ে গেল আরও দুটি ম্যাচ। 

দেখতে গেলে চলতি আইপিএলই কোহলির বিগত ১৫ বছরের আইপিএল কেরিয়ারে সবচেয়ে খারাপ পারফরম্যান্সের নজির। ৮ ম্যাচে এখনও পর্যন্ত কোহলি করেছেন ১১৯ রান। তাঁর ব্যাট থেকে একটিও অর্ধ-শতরান আসেনি। অথচ এই কোহলিই আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানশিকারি। যাঁর ঝুলিতে আছে ছয় হাজারের ওপর রান। ২০১৬ সালে কোহলি ছিলেন আগুনে ফর্মে। একাই করেছিলেন ৯৭৩ রান। হাঁকিয়ে ছিলেন চারটি সেঞ্চুরি।

আরও পড়ুন: Rishabh Pant Controversy, IPL 2022: চরম ঔদ্ধত্য দেখিয়ে 'গুরু' MS Dhoni-কে মনে করালেন 'শিষ্য' ঋষভ পন্থ!

আরও পড়ুন: Rishabh Pant Controversy, IPL 2022: নো-বল বিতর্কে বড় শাস্তি! Rishabh Pant-এর ১০০ শতাংশ ম্যাচ ফি জরিমানা, এক ম্যাচ নির্বাসিত Praveen Amre

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.